বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার

বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার

বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে সংযুক্ত আমিরাতের শ্রমবাজার। সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশ থেকে শ্রমিক রপ্তানি গত পাঁচ বছর ধরে বন্ধ রয়েছে।

আজ রোববার (১৭ নভেম্বর) দুবাই সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠককালে শ্রমবাজার খোলার বিষয়ে ইঙ্গিত দেন আবু ধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব সাংবাদিকদের এসব বিষয়ে ব্রিফ করেন।

 দুবাই ওয়ার্ল্ড সেন্টারে ১৬তম দুবাই এয়ার শো-র সাইডলাইনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে চাল রপ্তানির বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে জনশক্তি রপ্তানির বিষয়টি উঠে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে বাংলাদেশের প্রবেশ বন্ধ থাকার কথা উল্লেখ করেন।

এর পরিপ্রেক্ষিতে আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত করার ইঙ্গিত দিয়ে বলেন, সংযুক্ত আরব আমিরাত পুনরায় সফরের আগে আপনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এ বিষয়ে আর বলতে হবে না। 

এ প্রসঙ্গে শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বলেন, বিভিন্ন ধরনের চাল দেখতে সংযুক্ত আরব আমিরাত একটি প্রতিনিধিদল থেকে পাঠানো হবে।


নাবা/ডেস্ক/হাফিজ

রিলেটেড নিউজঃ