রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বেলারুশ নাগরিকের মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বেলারুশ নাগরিকের মৃত্যু

পাবনার ঈশ্বরদী উপজেলার নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। নিহতের নাম ইহার বেলাহু (৪৯)। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। 

গতকাল বৃহস্পতিবার রাতে রাজশাহীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আজ শুক্রবার সকালে ইহার বেলাহুর মরদেহ ময়নাতদন্ত শেষে হিমাগারে সংরক্ষণের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রাখা হয়েছে।

জানা গেছে, তিনি নির্মাণাধীন পাকশীর রূপপুর পারমাণবিক প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ট্রেট রোশেম লিমিটেড'র উপ-পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

রূপপুর পারমাণবিক প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বুকে তীব্র ব্যথা অনুভব করেন ইহার বেলাহুর। ওই সময় তাকে প্রথমে রূপপুর পারমাণবিক প্রকল্পের মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাজশাহীতে পাঠানো হয়। পরে রাজশাহীতে বেসরকারি সিডিএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

ঈশ্বরদীর থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বলেন, 'মরদেহটি ময়নাতদন্ত এবং হিমাগারে সংরক্ষণের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে বেলাহুর মরদেহ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।'

নাবা/ডেস্ক/কেএ

রিলেটেড নিউজঃ