মোহাম্মদপুরে ভুয়া শ্রমিক সংগঠনের নামে চাঁদা আদায়, গ্রেফতার ৬

মোহাম্মদপুরে ভুয়া শ্রমিক সংগঠনের নামে চাঁদা আদায়, গ্রেফতার ৬

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকা থেকে ভুয়া শ্রমিক সংগঠনের নামে অটো রিকসা থেকে চাঁদা আদায়ের সময় ছয় চাঁদাবাজকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)’র মোহাম্মদপুর থানা পুলিশ।

গ্রেফতারের বিষয়ে মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ রওশানুল হক সৈকত জানান, ঢাকা উদ্যান এলাকার অটো রিকসা চালক মোঃ মুনসুর আলীকে ঢাকা উদ্যান এ ব্লকের ১ নম্বর রোড তার রিকসা থামিয়ে টাকা দাবি করে এবং তাকে বলে এই এলাকায় রিকসা চালাতে হলে প্রতি মাসে ১৫০০ টাকা চাঁদা দিতে হবে। নিরূপায় হয়ে হতদরিদ্র অটো রিকসা চালক মোহাম্মদপুর থানা পুলিশের দারস্থ হন এবং লিখিত অভিযোগ দেন। তার অভিযোগের প্রেক্ষিতে মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ রওশানুল হক সৈকত এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করে।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক প্রদীপ চন্দ্র সরকার বলেন, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ২টি অটো রিকসা, চাঁদা সংগ্রহের ৬ হাজার ৮০০ টাকা, ৩ টি মুঠোফোন ও আল্লাহর দান রিকসা শ্রমিক সমিতির নামে চাঁদা আদায়ের বেশ কিছু স্টিকার উদ্ধার করা হয়েছে। পুলিশের হাতে গ্রেফতার ছয় চাঁদাবাজই স্থানীয় রাজনৈতিক পরিচয়ের প্রভাব খাঁটিয়ে চাঁদা আদায় করে আসছিলো।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ কাঞ্চন(৩০), তামজিদ খান হৃদয়(২৬), মোঃ মিলন(২৫), মোঃ শাহাদৎ হোসেন ওরফে রেজাউল(২৩), কবির হোসেন(৪০) ও মোঃ আঃ আলীম ওরফে হালিম(২৭)।

গ্রেফতার হওয়া প্রত্যেককে আদালতে পাঠানো হয়েছে বলে জানান মামলার তদন্তকারী এ কর্মকর্তা।


নাবা/ডেস্ক/রাজু