ইউরোর মূল পর্বে স্পেন, জিতেই চলেছে ইতালি

ইউরোর মূল পর্বে স্পেন, জিতেই চলেছে ইতালি

ইউরো বাছাইয়ে সুইডেনের সঙ্গে ১-১ গোলে ড্র করার সুবাদে মূল পর্ব নিশ্চিত করেছে আসরের সাবেক চ্যাম্পিয়ন স্পেন। অন্য ম্যাচে লিখটেনস্টাইনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে অপরাজিত রয়েছে আরেক জায়ান্ট ইতালি। এদিকে, আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে মূল পর্বের আশা এখনও বাঁচিয়ে রেখেছে সুইজারল্যান্ড।

ম্যাচের শুরুতে আধিপত্য বিস্তার করে খেলেছে স্পেন। তবে প্রথমার্ধে গোল করতে পারেনি দলটির খেলোয়াড়েরা। বিরতির পর ৫১তম মিনিটে গোল হজম করে বসে দলটি। পরবর্তীতে গোল পরিশোধ করতে বেশ ভুগতে হয়েছে তাদের। শেষ পর্যন্ত যোগ করা সময়ে গোল করে দলের মান বাঁচান ভ্যালেন্সিয়ার স্ট্রাইকার রদ্রিগো।

অপর দিকে গ্রুপ পর্বে নিজেদের জয়ের শতভাগ রেকর্ড ধরে রাখতে পেরেছে ইতালি। লিখটেনস্টাইনকে ৫-০ গোলে পরাজিত করে টানা ৯ জয় তুলে নিয়েছে আজ্জুরিরা। গ্রুপে ৮ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা।

রেক ম্যাচে সুইজারল্যান্ডকে হারাতে পারলে মূল পর্ব নিশ্চিতের সুযোগ ছিল আয়ারল্যান্ডের। তবে তাদের ২-০ গোলে হারিয়ে উল্টো নিজেদের আশা বাঁচিয়ে রেখেছে সুইজারল্যান্ড। গ্রুপে ৭ ম্যাচে ১২ পয়েন্ট আয়ারল্যান্ডের, ৬ ম্যাচে সমান পয়েন্ট ডেনমার্কের আর সুইজারল্যান্ডের অর্জন ১১ পয়েন্ট।  

নাবা/ডেস্ক/কেএ

রিলেটেড নিউজঃ