আবারো মাঠের লড়াইয়ে শচীন-লারা-মুরালিধরন!

আবারো মাঠের লড়াইয়ে শচীন-লারা-মুরালিধরন!

ক্রিকেটকে শাসন করেছেন এমন তালিকা করলে, নিঃসন্দেহে শচীন টেন্ডলকার, ব্রায়ান লারা, মুত্তিয়া মুরালিধরন, ব্রেট লি ও বীরেন্দর শেহবাগের মতো সাবেক খেলোয়াড়দের নাম আসবে। অনেক আগেই ব্যাট-বলের লড়াই থেকে অবসর নিয়েছেন এসব কিংবদন্তিরা। কিন্তু আবারো তারা মাঠের লড়াইয়ে নামছেন! শুনতে অবাক লাগলেও সেটাই সত্যি হতে চলেছে। রীতিমতো প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ দিয়ে ফের মাঠে নামছেন ১১০ জন সাবেক তারকা।

কেবল শচীন-লারা নয়, আরো অনেক অবসরে যাওয়া বিখ্যাত ক্রিকেটাররাও অংশ নেবেন রোড সেফটি নামের এই টি-টোয়েন্টি আসরে। যাদের মধ্যে আছেন জ্যাক ক্যালিস, শিবনারায়ণ চন্দরপলের মতো গ্রেটরাও।

ভারতের মাটিতে রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম মৌসুমটি হবে ২০২০ সালের ২ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি। এতে অংশ নেবে মোট পাঁচটি দল। দলগুলো হলো-ইন্ডিয়া লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।

এই টুর্নামেন্টে সর্বমোট ১১০ অবসরপ্রাপ্ত ক্রিকেটার অংগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। ফ্র্যাঞ্জাইভিত্তিতে আয়োজিত এই টুর্নামেন্ট টি-টোয়েন্টিকে আরো বেশি জনপ্রিয় করবে বলে আশা করেন আয়োজকরা। বিসিসিআই ইতোমধ্যে এই টুর্নামেন্ট আয়োজনের অনুমতিও দিয়েছে।


নাবা/ডেস্ক/এমএ

রিলেটেড নিউজঃ