ফাইনালে অনিশ্চিত রশিদ খান

ফাইনালে অনিশ্চিত রশিদ খান

যাদের হাত ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে টানা ১২ ম্যাচ জয়ের অনন্য রেকর্ড গড়ে আফগানিস্তান, তাদেরই অন্যতম রশিদ খান। আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও বোলারদের তালিকায় শীর্ষে আছেন এই আফগান অধিনায়ক। চলতি আসরে শেষ দু'টি ম্যাচে বাংলাদেশ ও জিম্বাবুয়ের কাছে হেরেছে আফগানরা। এতে আত্মবিশ্বাসে খানিকটা চিড় ধরলেও, চিন্তিত নয় টি-টোয়েন্টি ক্রিকেটে এশিয়ার নতুন এই পরাশক্তি। কিন্তু  আফগান শিবির চিন্তিত অন্য এক বিষয়ে। সংশয়ে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তাদের আইকনিক খেলোয়াড় রশিদ খানের মাঠে নামা- না নামা নিয়ে। পরাজয় ছাপিয়ে দলটির জন্য দুশ্চিন্তার কারণ এখন রশিদ খানের ইনজুরি। নিজেদের শেষ ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান রশিদ খান। 

গতকাল শনিবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইনিংসের অষ্টম ওভারে ফিল্ডিং করার সময় চোট পান ২১ বছর বয়সী রশিদ। পরে বোলিং করলেও সেই চোট তাকে বেশ ভুগিয়েছে। যদিও ম্যাচের মাঝে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর ফিরে এসে মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের উইকেট তুলে নেন তিনি। 

আগেই দুই দল ফাইনাল নিশ্চিত করায় এই ম্যাচটি ছিলো নিয়মরক্ষার আনুষ্ঠানিকতা। তবে ফাইনাল ঘিরে নানা জল্পনা-কল্পনা রয়েছে দুই দলেরই। আর এই ফাইনাল জিততে রশিদ খানের প্রয়োজনীয়তাও বুঝতে পারেন যে কেউ। তাইতো দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহমান জাই জানিয়েছেন, আগামী কয়েকদিন রশিদের ইনজুরি পর্যবেক্ষণে রাখা হবে।... আমি বলতে পারছি না সে ফাইনালে খেলতে পারবে কি না। সে ভালো করছে এবং দেখা যাক কি হয়। হাতে এখনও ২-৩ দিন আছে। আশা করি এটা জটিল কিছু নয় কারণ সে আমাদের অধিনায়ক এবং মূল খেলোয়াড়। আমরা তাকে কাল এবং পরশু পর্যবেক্ষণে রাখবো।'


নাবা/ডেস্ক/এমআর

রিলেটেড নিউজঃ

    মতামত দিন