উপাচার্যের পদত্যাগ দাবি: বশেমুরবিপ্রবি’র প্রাক্তন শিক্ষার্থীদের মানববন্ধন

উপাচার্যের পদত্যাগ দাবি: বশেমুরবিপ্রবি’র প্রাক্তন শিক্ষার্থীদের মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খন্দকার নাসির উদ্দীনের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা। 

আজ রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। এতে বশেমুরবিপ্রবি’র প্রায় শতাধিক প্রাক্তন শিক্ষার্থী উপাচার্যের পদত্যাগের দাবিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। 

মানববন্ধনে বশেমুরবিপ্রবি উপাচার্য খন্দকার নাসির উদ্দীনকে উদ্দেশ্য করে লিখিত বক্তব্যে বলা হয়, ‘তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বিএনপি সমর্থিত শিক্ষকজোট সোনালী দলের যুগ্ম সম্পাদক ছিলেন। এছাড়াও তার বিরুদ্ধে দূর্নীতি, নারী কেলেঙ্কারিসহ শিক্ষার্থীদের অভিভাকের সাথে খারাপ আচরণের বিষয়টি প্রমাণিত হয়েছে। শৃঙ্খলা বোর্ডের গঠনতন্ত্র না মেনে বহিষ্কার করেছেন প্রায় ৫৯ জনের বেশি শিক্ষার্থীকে। নিজ বাসভবনে বিউটি পার্লার খুলে তিনি সমগ্র বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোকে কলঙ্কিত করেছেন। বারবার প্রতিশ্রুতি দিলেও বঙ্গবন্ধুর মুরাল ও শহীদ মিনার নির্মাণ করা হয়নি। ভর্তি বানিজ্য ও গোবর বানিজ্যসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ তার বিরুদ্ধে প্রমাণিত হয়েছে।’


নাবা/ডেস্ক/কেএইচ/

রিলেটেড নিউজঃ

    মতামত দিন