বাংলাদেশের টার্গেট ১৪০ রান

বাংলাদেশের টার্গেট ১৪০ রান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগান বধে বাংলাদেশের টার্গেট ১৩৯ রান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৩৮ রান করে আফগানিস্তান। 

ব্যাটিংয়ে নেমে শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি অতিথিরা। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে মাহমুদুল্লাহ ক্যাস মিস করলে, আফগান ওপেনার গুরবাজের উইকেট বঞ্চিত হয় শফিউল ইসলাম। এরপর শুরু হয় সফরকারীদের ব্যাটিং তাণ্ডব। দলীয় ৯ রানের মাথায় যে উইকেটের পতন হয়, সেই উদ্বোধনী জুটিতে ৭৫ রান করে আফগানিস্তান। দশম ওভারের তৃতীয় বলে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। আফিফের বলে ব্যক্তিগত ৪৭ রানের আউট হন জাজাই। একই ওভারে পঞ্চম বলে আসগর আফগানকে শূন্য রানে সাজঘরে ফেরান আফিফ।

দলীয় ৮০ রানের মাথায় সাজঘরে ফেরেন গুরবাজ। ফেরার আগে ব্যক্তিগত রানের খাতায় ২৯ রান যোগ করেন এই ওপেনার। এরপর শুরু হয় আফগান ব্যাটসম্যানদে আসা-যাওয়ার মিছিল। দলীয় ১১৪ রানের মধ্যে সাজঘরে ফেরেন আরো তিন ব্যাটসম্যান। এরপর শফিকউল্লাহ'র ২৩ ও রশীদ খানের অপরাজিত ১১ রানে ভর করে, ৭ উইকেটে ১৩৮ রান করে আফগানিস্তান।  

টস:

ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করছে আফগানিস্তান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় টাইগার কাপ্তান সাকিব আল হাসান। দুই দলই ফাইনাল নিশ্চিত করায়, নিয়মরক্ষার ম্যাচে  পরিণত হয়েছে এটি। ম্যাচে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামে টাইগাররা। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন আমিনুল ইসলাম বিপ্লব। তার পরিবর্তে দলে ফিরেছেন সাব্বির রহমান।


বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম। 


নাবা/ডেস্ক/মাহমুদ

রিলেটেড নিউজঃ

    মতামত দিন