বশেমুরবিপ্রবি উপাচার্য একজন অপদার্থ : ভিপি নুর

বশেমুরবিপ্রবি উপাচার্য একজন অপদার্থ : ভিপি নুর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খন্দকার নাসির উদ্দীনকে অপদার্থ বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর। 

তিনি বলেন, গোপালগঞ্জের উপাচার্য একজন অপদার্থ। সে শিক্ষার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। ভাড়াটে গুন্ডা দিয়ে সে শিক্ষার্থীদের উপর হামলা করেছে।

আজ শনিবার বিকেলে ঢাকা বিশ্বিদ্যালয়ে রাজুভাস্কর্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর উপাচার্য পন্থীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেন নুরুল হক নুর। 

ডাকসু ভিপি নুরুল হক নুর আরো বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে ষড়যন্ত্র খুঁজবেন না। আমরা হুঁশিয়ারি দিয়ে বলতে চাই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপর হামলা চালালে এর ফল ভালো হবে না।

স্থানীয় প্রশাসনকে লক্ষ্য করে নুর বলেন, বঙ্গবন্ধুর পুণ্যভূমিকে কলঙ্কিত করা উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেন। এসময় সর্বস্তরের মানুষকে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খন্দকার নাসির উদ্দীনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের পরিষদের নেতারা।

এসময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, নির্লজ্জ উপাচার্য একজন শিক্ষার্থীর প্রশ্নের উত্তরে যে ব্যক্তব্য দিয়েছে তা কোনো উপাচার্যের ব্যক্তব্য হতে পারে না। আমরা ঘৃণা ভরে তার ব্যক্তব্য প্রত্যাখান করছি। আজ শিক্ষার্থীদের উপর যে হামলা হয়েছে আমরা তারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে আমরা সংহতি প্রকাশ করছি।


নাবা/ডেস্ক/ওমর

    মতামত দিন