‘অবৈধ সরকার’র কাছে প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন!

‘অবৈধ সরকার’র কাছে প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন!

জাতীয় সংসদে বিএনপির একমাত্র সংরক্ষিত আসনের নারী সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি দলটির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক। এমপি নির্বাচিত হওয়ার পরপরই সংসদে সরকার বিরোধী জ্বালাময়ী বক্তব্য দিয়ে দেশজুড়ে আলোচিত হন ভাষা সৈনিক ও বিশিষ্ট রাজনীতিবিদ অলি আহাদের এই কন্যা।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথম দিনে শুভেচ্ছা বক্তব্য রাখতে তাকে সময় দেওয়া হয় দুই মিনিটের। ওই দুই মিনিটের বক্তব্যের শুরুটাই ছিলো একাদশ জাতীয় সংসদকে ‘একটি অবৈধ সরকার’ আখ্যা দিয়ে। একপর্যায়ে নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানান। এরপর থেকে সংসদে এবং বিভিন্ন টকশোতে, গণমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে নানা যুক্তি সহকারে ধারাবাহিকভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে মন্তব্য করে চলেছেন রুমিন।


তবে এবার বেরিয়ে এলো তার স্ববিরোধী রূপ। ‘অবৈধ’ আখ্যা দেওয়া সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের কাছে আবেদন জানিয়েছেন ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট বরাদ্দের।

ওই আবেদনের একটি কপি সম্প্রতি গণমাধ্যমে এসেছে। জাতীয় সংসদের লোগো ও রুমিন ফারহানার সিলযুক্ত প্যাডে গত ৩ আগস্ট গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী‎ ‎শ ম রেজাউল করিম বরাবর আবেদনে তিনি লিখেছেন, ঢাকা শহরে আমার কোন জায়গা /ফ্লাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোন ব্যবসা/ পেশা নাই। আমার নামে ১০ (দশ) কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়। 

আবেদনের শেষাংশে লেখা, আমার নামে দশ কাঠা প্লট বরাদ্দ করলে আমি আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব।

আরও পড়ুন: আমার চিঠি ফাঁস হলো কিভাবে?

এদিকে, একটি অনলাইন গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর সমালোচনার ঝড় ওঠে। অনেকেই তার রাজনৈতিক দ্বৈত চরিত্র নিয়ে হাস্যরস করেন।

ওই নিউজ পোর্টালের সংবাদের নিচে শাহালম সজিব নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে কমেন্ট করা হয়, “অবৈধ সরকার বলবেন, অবৈধ সংসদ বলবেন, আবার সেই সংসদের এমপিও হবেন এখন সেই সরকারের কাছে জমি চাইবেন জমি দিলে কৃতজ্ঞ থাকবেন অথচ টকশোতে গিয়ে আবার সরকারকে গালাগালি করবেন, ব্যাপার কি হল তাহলে?”

এছাড়াও তার সরকারবিরোধী অবস্থান ও সরকারের কাছে প্লট চাওয়া নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।


উল্লেখ্য, ব্যারিস্টার রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসন-৫০ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। তিনি ২০১৯ সালের ২৮ মে সংসদ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবার থেকে আগত।

নাবা/ডেস্ক/তারেক

রিলেটেড নিউজঃ