অবশেষে লঙ্কানদের পাকিস্তান সফর

অবশেষে লঙ্কানদের পাকিস্তান সফর

পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছাকাছি একটা এলাকায় ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে ১২ জন বন্দুকধারী আক্রমণ করে। সেখান থেকে কোন রকম প্রাণ নিয়ে ফিরেছিলো লঙ্কানরা। সেই থেকে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত ছিলো। এরপর ২০১৫ সালে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে পাকিস্তানকে নির্বাসন থেকে মুক্তি দিয়েছিলো জিম্বাবুয়ে। পরে ফাফ ডু প্লেসি’র নেতৃত্বে আইসিসি বিশ্ব একাদশ লাহোরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে। সেই থেকে স্বস্তি ফেরে পাকিস্তানের ক্রিকেটে। এরই ধারাবাহিকতায় করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচ আয়োজন করে আসছে পিসিবি।
এবার সেই পাকিস্তানে খেলতে যাবে দশ বছর আগের সেই ভয়ানক স্মৃতি বহনকারী শ্রীলঙ্কা দল। করাচি ও লাহোরে খেলবে ৩ ম্যাচের করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। দুই দেশের বোর্ডের মধ্যে আলোচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তান সফর করবে শ্রীলঙ্কা।
পিসিবি চেয়ারম্যান মানি বলেন, 'গত কয়েক বছরে আইসিসি বিশ্ব একাদশ, শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি, ওয়েস্ট ইন্ডিজের পুরুষ ও নারী দলের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি এবং পিএসএল’র ৮টি ম্যাচ আয়োজন করে পাকিস্তান দেখিয়ে দিয়েছে, দেশটি এখন ক্রিকেট খেলার জন্য সম্পূর্ণ নিরাপদ।' দেশটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাজি হওয়ায় তিনি লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

সিরিজের সূচি:
২৭ সেপ্টেম্বর- প্রথম ওয়ানডে, করাচি
২৯ সেপ্টেম্বর- দ্বিতীয় ওয়ানডে, করাচি
২ অক্টোবর- তৃতীয় ওয়ানডে, করাচি
৫ অক্টোবর- প্রথম টি-টোয়েন্টি, লাহোর
৭ অক্টোবর- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর
৯ অক্টোবর- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

নাবা/ডেস্ক/রনি

রিলেটেড নিউজঃ

    মতামত দিন