পাকুন্দিয়ায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

পাকুন্দিয়ায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মেয়াদ উত্তীর্ণ ও নিন্মমানের পণ্য রাখার দায়ে পাকুন্দিয়া উপজেলার মির্জাপুর বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ও নিন্মমানের এসব পণ্য জব্দ করে ধ্বংস করা হয়।  

আজ বৃহস্পতিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ অঞ্চলের উপ-পরিচালক মো.ইব্রাহীম হোসেনের নেতৃত্বে পরিচালিত ভেজালী বিরোধী অভিযানে এসব জরিমানা আদায় করা হয়। এসময় জেলা স্যানিটারী ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, পুলিশ সদস্যসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। 

জরিমানা আদায়কৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে, মির্জাপুর বাজারের রতন স্টোর, অনিল সাহা স্টোর ও জালাল খান স্টোর। এর মধ্যে নিন্মমানের জুস, চিপস, আচার ও মসলা রাখায় রতন স্টোর ও অনিল সাহা স্টোরকে পাঁচ হাজার টাকা করে এবং মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস, ঘি ও সরিষার তেল রাখার দায়ে জালাল খান স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের উপ-পরিচালক মো.ইব্রাহীম হোসেন বলেন, মেয়াদ উত্তীর্ণ ও নি¤œমানের পণ্য রাখার দায়ে ওই তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯এর ৫১ধারায় জরিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ও নি¤œমানের পণ্য জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।


নাবা/ডেস্ক/হাফিজ


    মতামত দিন