২১আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেনা : শামসুল হক টুকু

২১আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেনা : শামসুল হক টুকু

৭৫ সালে জিয়া-মোস্তাকের নির্দেশে সপরিবারে নির্মমভাবে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল। আবার একইভাবে ২০০৪ সালে ২১আগস্ট খালেদা জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ আ’লীগের শীর্ষ নেতাদের নিশ্চিহ্ন করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিলো বলে মন্তব্য করেছেন, সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. শামসুল হক টুকু।

আজ বুধবার পাবনার সাঁথিয়ায় নিজ নির্বাচনী এলাকায় ২১আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালন উপলক্ষে উপজেলা আ’লীগ আয়োজিত র‌্যালি শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দুটি ঘটনা একই সূত্রে গাঁথা। তাই গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া কোন মতেই এড়াতে পারেননা। বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করতে জেনারেল জিয়া ইনমেনিটি বিল পাশ করেছিল আর খালেদা জিয়া গ্রেনেড হামলার বিচার না করে জজমিয়া নাটক সাজিয়েছিল। এ কারণে বঙ্গবন্ধু হত্যার দায়ে জিয়া-মোস্তাকের মরনোত্তর বিচার ও গ্রেনেড হামলার দায়ে খালেদা জিয়ার বিচার হওয়া উচিৎ। এদের মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধবংশ করা। ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাই দলীয় নেতাকর্মীদের জামায়াত-বিএনপির ব্যাপারে সাবধান থাকার আহবান জানান।

সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন সহ সভাপতি হাসান আলী খান, আলহাজ, রবিউল করিম হিরু, তপন হায়দার সান, পৌরসভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক, আলীগ নেতা মাহবুবুল হক বাচ্চুসহ অন্যান্য নেতারা।

রিলেটেড নিউজঃ

    মতামত দিন