বাসের দাবিতে জাবি ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

বাসের দাবিতে জাবি ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

শিক্ষার্থীদের পর্যাপ্ত বাসের দাবিতে পরিবহন পুল ঘেরাও করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ। এসময় ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা আজ মঙ্গলবার দুপুর ১টা থেকে ঘণ্টাব্যাপী ঢাকাগামী সকল বাস অবরোধ করে রাখে। পরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আজম তালুকদার আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। একপর্যায়ে তিনি এ মাসেই দুটি ৫২ সিটের নতুন শিক্ষার্থী বাস পরিবহন পুলে যুক্ত করার প্রতিশ্রুতি দেন।

 এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরাও উপস্থিত ছিলেন। অধ্যাপক আলী আজমের দেওয়া প্রতিশ্রুতিতে কর্মসূচী প্রত্যাহার করে নেয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কার্যকরী সদস্য মিখা পিরেগু বলেন, ‘শিক্ষার্থীদের পরিবহন সংকট নিয়ে ছাত্র ইউনিয়ন বরাবরই উদ্বেগ প্রকাশ করে আসছে। আবাসিক বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক জীবন ব্যাবস্থায় শিক্ষার্থীদের নিরাপদ পরিবহনে পর্যাপ্ত সংখ্যক বাস অবশ্যই জরুরী। 

ভাড়ায় আনা বাসগুলোর ফিটনেস নাজেহাল অবস্থায় রয়েছে। তাই নতুন বাস ক্রয়, সকল বাসের ফ্যান মেরামত, খিলগাও-মালিবাগ রুটে বাস দেয়াসহ সামগ্রিক পরিবহন সংকট নিয়ে আজকের এই কর্মসূচী। এ মাসেই পুলে দুটি নতুন শিক্ষার্থী বাস সংযুক্ত করা ও সকল বাসে ফ্যান মেরামতের প্রতিশ্রুতি দেয়া হয়েছে। অন্যান্য দাবি নিয়েও আমরা আলোচনা চালিয়ে যেতে চাই। তবে আশাব্যাঞ্জক ফলাফল না দেখলে শিক্ষার্থী স্বার্থ রক্ষায় ছাত্র ইউনিয়ন কঠোর আন্দোলনের মাধ্যমেই সমাধানের পথ খুঁজবে।


নাবা/ডেস্ক/ওমর

রিলেটেড নিউজঃ

    মতামত দিন