চামড়ার সংকট এড়াতে বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠক

চামড়ার সংকট এড়াতে বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠক

বকেয়া ৪০০ কোটি টাকা ফেরত না পেলে ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করবেন না আড়তদাররা। যার ফলে চামড়া সংকট বেড়ে গেছে। এ সংকট এড়াতে আজ রোববার (১৮ আগস্ট) দুপুর তিনটায় বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকার, ট্যানারি মালিক, আড়তদার ও কাঁচা চামড়া সংশ্লিষ্টদের ত্রিপক্ষীয় বৈঠক শুরু হয়।

এ বৈঠকে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। বৈঠকে সরকারের পক্ষে রয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম। এছাড়া ট্যানারি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, চামড়া আড়তদার ও কাঁচা চামড়া সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন।

দিকে পূর্ব ঘোষণা মোতাবেক গতকাল থেকেই সীমিত আকারে পশুর লবণযুক্ত কাঁচা চামড়া কেনা শুরু করার কথা জানান ট্যানারি মালিকদের সংগঠন বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাখাওয়াত উল্লাহ। তার দাবি, গতকাল ময়মনসিংহ থেকে তাদের অনেকেই লবণযুক্ত কাঁচা চামড়া কিনেছেন।

তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে আমরা সেখান থেকে কাঁচা চামড়া কেনা শুরু করেছি। এখন প্রতিদিনই যে যার মতো কাঁচা চামড়া কিনবেন। সরকারের নির্ধারণ করে দেয়া দামে আগামী দুই মাস চামড়া সংগ্রহ করা হবে।

নাবা/ডেস্ক/ওমর



    মতামত দিন