বিপিএলের পর্দা নামছে আজ

  • প্রকাশিতঃ 2019-08-03 10:23:26
বিপিএলের পর্দা নামছে আজ

দেশের শীর্ষ ক্লাবগুলির শ্রেষ্ঠত্ব প্রমাণের মঞ্চ ও ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর্দা নামছে আজ। ২০১৮-১৯ মৌসুমের শেষ ম্যাচে আজ বিকেলে চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে দুই ম্যাচ আগেই শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে পাঁচটায় শুরু হবে ম্যাচটি।

নিজেদের প্রথম আসরেই ইতিহাস গড়ে বসুন্ধরা কিংস। দুই রাউন্ড হাতে রেখে শিরোপা নিশ্চিত করে আসরের নবাগত দলটি। তবে শিরোপাটা এখনও হাতে পায়নি নবাগত দলটি। আজকের ম্যাচ শেষেই শ্রেষ্ঠত্বের ট্রফি নিয়ে উল্লাসে মাতবে বসুন্ধরা।

আসরে দুই দলের পয়েন্ট ব্যবধান ৩৮। প্রথম লেগের মুখোমুখিতেও সহজ জয় পেয়েছিলো বসুন্ধরা। নবাগত দলটির কাছে চট্টগ্রাম সিটি হেরেছিলো ৩-০ গোলে। 

আসরে একক আধিপত্য দেখানো বসুন্ধরা আসরে পরাজিত হয়েছে মাত্র একটি খেলায়। ২০ জুলাই শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ১-০ গোলে হেরেছিলো টেবিল টপাররা। তাই জয় নিয়ে আসর শেষ করতে প্রস্তুত বসুন্ধরা কিংস। অন্যদিকে, জয় নিয়ে দুই ধাপ ওপরে ওঠার প্রত্যয় চট্টগ্রাম আবাহনীর। 

২৩ ম্যাচে ২০ জয় ও ২ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে আছে বসুন্ধরা। অন্যদিকে সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে বন্দর নগরীর দলটি। 

বঙ্গবন্ধু স্টেডিয়ামেই চলতি বছরের ১৮ জানুয়ারি পর্দা উঠেছিল বিপিএলের। ১৩ দলের লড়াইয়ের এই আসরে নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের সঙ্গে লড়েছিল আগের আসরের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। 

প্রথম আসরেই দেশের ফুটবলের নতুন পরাশক্তি হিসেবে জানান দিয়েছে বসুন্ধরা কিংস। অন্যদিকে আরেক নবাগত নোফেল কাটা পড়েছে অবনমনের খড়গে। তাদের সঙ্গে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে অবনমন হয়েছে টিম বিজেএমসির।

এই মৌসুমে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম, নোয়াখালীর শহীদ ভুলু এবং সিলেট জেলা স্টেডিয়াম হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলা অনুষ্ঠিত হয়।


রিলেটেড নিউজঃ

    মতামত দিন