বরগুনার উপ-নির্বাচনে তিন ইউপিতে ভোট চলছে

  • প্রকাশিতঃ 2019-07-25 12:41:44
বরগুনার উপ-নির্বাচনে তিন ইউপিতে ভোট চলছে

আমতলী ও বেতাগী উপজেলাসহ তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোট। ভোটাররা তাদের ভোটাধিকার যাতে সহজে প্রদান করতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন।

বরগুনা সদর : বরগুনা সদর উপজেলার ২ নম্বর গৌরিচন্না ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২০ হাজার ১৯০ জন। নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে এ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পদত্যাগ করলে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আমতলী উপজেলা : আমতলী পৌরসভার সীমানা জটিলতার কারণে নির্ধারিত সময়ের তিন বছর পর বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার আমতলী সদর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৩৮৫ জন। ইউনিয়নের চেয়ারম্যান ৬ জন, ইউপি সদস্য ৪২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বেতাগী উপজেলা : উপজেলার বেতাগী সদর ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সেখানে র‌্যবা, বিজিবি, পুলিশ, আনসার, ভ্রাম্যমাণ আদালত, স্ট্যাইকিং ফোর্স ও আনসার পুলিশ সমন্বয়ে এপিপিএন টিমসহ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নাবা/ডেস্ক/ওমর

    মতামত দিন