‘আইসিসির অভিযোগ ভিত্তিহীন’

  • প্রকাশিতঃ 2019-07-19 14:21:28
‘আইসিসির অভিযোগ ভিত্তিহীন’

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) সদস্যপদ স্থগিত করেছে। ফলে হতাশ দেশটির ক্রিকেটাররা। কোনো আভাস-ইঙ্গিত না দিয়ে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থার এমন সিদ্ধান্তে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর সোশ্যাল মিডিয়া টুইটারে দুঃখ প্রকাশ করেছেন।

তিনি টুইটবার্তায় বলেন, আইসিসি-তোমাদের রায় শুনে খুবই মর্মাহত হয়েছি। তোমরা জিম্বাবুয়েতেক্রিকেট স্থগিত করেছ। আমাদের বোর্ড চেয়ারম্যান একজন এমপি হওয়া সত্তেও দল নির্বাচনে সরকারি হস্তক্ষেপ নেই।

জেডসি তথা খেলাটির সঙ্গে ওতপ্রোতভাবে সম্পৃক্ত শত শত সৎ মানুষ, খেলোয়াড়, গ্রাউন্ড স্টাফ বেকার হয়ে পড়বে। শুধু এটুকুই বলতে চাই।

দল নির্বাচনে সরকারি হস্তক্ষেপ থাকায় জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

সদস্য না হওয়ায় এখন আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না দলটি। সংস্থার তহবিল থেকেও কোনো অর্থ পাবে না তারা।

গেল বৃহস্পতিবার লন্ডনে আইসিসির বোর্ডসভা অনুষ্ঠিত হয়। সেখানেই এ সিদ্ধান্ত নেয়া হয়। অধিকন্তু জিম্বাবুইয়ানদের ক্রিকেটে দুর্নীতির বিষয়টিও মাথায় রেখেছেন তারা।

জেডসি আইসিসি সংবিধানের ২.৪-এর সি ও ডি ধারা ভঙ্গ করেছে। এ ধারায় উল্লেখ আছে, দল নির্বাচন একটি স্বাধীন প্রক্রিয়া। যেখানে সরকারি কোনো হতক্ষেপ কাম্য নয় বলে মনে করেন টেইলর।নাবা/ডেস্ক/কেএইচ/

রিলেটেড নিউজঃ

    মতামত দিন