ডিআইজি মিজানকে সাময়িক বরখাস্ত

  • প্রকাশিতঃ 2019-06-26 00:30:36
ডিআইজি মিজানকে সাময়িক বরখাস্ত

সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বহুল বিতর্কিত পুলিশের ডিআইজি মিজানুর রহমানকে।  রাষ্ট্রপতির অনুমোদনের পর তার সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন স্বরাষ্ট্র মন্ত্রণালয় জারি করেছে বলে মঙ্গলবার রাতে গনমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে সোমবার তিন কোটি ৭ লাখ টাকার সম্পদ গোপন এবং তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানসহ আরও ৩ জনকে আসামি করে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার বাকি তিন আসামি হলেন - মিজানুর রহমানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মো. মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

গত বছরের জানুয়ারিতে এক নারীকে জোর করে বিয়ের পর নির্যাতন চালানোর অভিযোগ ওঠে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে। এরপর ডিএমপির অতিরিক্ত কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাকে।

এর চার মাস পর তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। সে দায়িত্ব যিনি পালন করছিলেন, সম্প্রতি দুদকের সেই পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তোলেন ডিআইজি মিজান। চলতি মাসের ৮ জুন তিনি দাবি করেন, তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন দুদক কর্মকর্তা বাছির।

এরপর অভিযোগের পক্ষে ঘুষ লেনদেনের অডিও কথোপকথন প্রকাশ পায়। সেই কথোপকথনকে কেন্দ্র করে সম্প্রতি আবারো আলোচনায় আসেন ডিআইজি মিজান। এ ঘটনার পর বাছিরকেও সাময়িক বরখাস্ত করা হয়।

(নাবা/ ২৬ জুন/এইচএ)

রিলেটেড নিউজঃ

    মতামত দিন