পটুয়াখালীতে প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

পটুয়াখালীতে প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

পটুয়াখালীতে প্রতারক চক্রের সদস্য মোঃ হাসিবুর রহমান ওরফে মোঃ কাওছার মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবার সকালে লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ প্রতারক চক্রের এই সক্রিয় সদস্যকে গেফতার করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, অভিযুক্ত হাসিবুর রহমান আনুমানিক ৩ মাস আগে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মোঃ কাওছার মিয়া, পিতা: জয়নাল মিয়া, জেলা: ব্রাহ্মণবাড়িয়া এ পরিচয় ব্যবহার করে পটুয়াখালী সদরের উত্তর হাজিখালী গ্রামের হাসিবুর ধনী পরিবারের দশম শ্রেণিতে পড়ুয়া এক মেয়েকে বিয়ে করে।

এছাড়া ঢাকায় তার নিজস্ব ফ্ল্যাট এবং ঢাকার বিভিন্ন জায়গায় তাদের নিজস্ব জমি রয়েছে জানিয়ে মেয়ে পক্ষকে এ সংক্রান্ত ভুয়া কাগজপত্র দেখায়। হাসিবুরের অপর সহযোগী মোঃ মনিরুল ইসলাম নিজেকে মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে ওই মেয়ের চাচাতো বোনকে বিয়ে করে এবং মোটা অঙ্কের যৌতুক আদায় করে। পাশাপাশি, হাসিবুর এবং মনিরুল উভয়েই পটুয়াখালী সদর এলাকায় অনেককেই মন্ত্রণালয়ে চাকরি দেওয়ার নাম করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

সবশেষ আনুমানিক ৮/১০ দিন আগে এই দুই প্রতারক তাদের স্ত্রীদের নিকট থেকে স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে ভিক্টিমদের পরিবার পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করে। 

এর পরিপেক্ষিতে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল বৃহস্পতিবার সকালে লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত হাসিবুর (১৯) ও কাওছারকে গ্রেফতার করে। 

গ্রেফতার হাসিবুর এই প্রতারণার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। তিনি এবং তার ভগ্নিপতি মোঃ মনিরুল ইসলাম ও সাইফুল দীর্ঘদিন যাবত এই প্রতারণার সঙ্গে জড়িত রয়েছেন বলে জানান। আটক হাসিবুরকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়।

নাবা/ডেস্ক/কেএ

রিলেটেড নিউজঃ