২২ মার্চ থেকে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২ দিন ব্যাপী প্রতিযোগিতা

চাঁদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চাঁদপুর জেলা শাখার আয়োজনে ২৬ তম জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা চাঁদপুরে ২ দিন ব্যাপী শিশু কিশোরদের জেলা পর্যায়ের বাচাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ২২ ও ২৩ মার্চ শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে।

৪টি গ্রুপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ গ্রুপ ১ম থেকে ৩য় শ্রেণি, খ গ্রুপ ৪র্থ থেকে ৭ম শ্রেণি, গ গ্রুপ অষ্টম থেকে ১০ম শ্রেণি ও ঘ গ্রুপ কলেজ থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়।

২২ মার্চ শুক্রবার সকাল ৯টা থেকে ক থেকে গ গ্রুপ পর্যন্ত চিত্রাংকন প্রতিযোগিতা। ৪টি গ্রুপের একক অভিনয়, কবিতা আবৃতি, বঙ্গবন্ধুকে নিয়ে গান ও পল্লীগীতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শুধুমাত্র ক গ্রুপের জন্য ছড়া গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

২য় দিন ২৩ মার্চ শনিবার সকাল ৯টা থেকে ৪টি গ্রুপের নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, দেশের গান, সাধারণ নৃত্য ও লোক নৃত্যের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাড. বদিউজ্জামান কিরন, সকল প্রতিযোগীদেরকে এই বাছাই পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

নাবা/এমএমএ/