১৮ মার্চ ১২৯ উপজেলা পরিষদে নির্বাচন

নিউজ ডেস্ক:  দ্বিতীয় ধাপে দেশের ১২৯টি উপজেলা পরিষদে ১৮ মার্চ ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 

তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ওই উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি। মনোয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসি সচিব জানান, দ্বিতীয় ধাপে ৫টি বিভাগের ১৭টি জেলার মোট ১২৯টি উপজেলা পরিষদে ভোট অনুষ্ঠিত হবে।

 

এ ছাড়া সিলেট জেলার সদর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, জকিগঞ্জ, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার। মৌলভীবাজার জেলার সদর, বড়লেখা, জুড়ী, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ ও শ্রীমঙ্গল। গোপালগঞ্জ জেলার সদর, টুংগীপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর। ফরিদপুর জেলার সদর, বোয়ালমারী, চরভদ্রাসন, সদরপুর, সালথা, আলফাডাংগা, মধুখালী, নগরকান্দা ও ভাংগা। চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, মীরসরাই, রাউজান ও হাটহাজারী। রাঙ্গামাটি জেলার সদর, লংগদু, নানিয়ারচার, কাপ্তাই, জুরাছড়ি, বাঘাইছড়ি, কাউখালী, বরকল, রাজস্থলী ও বিলাইছড়ি। বান্দরবান জেলার সদর, বোয়াংছড়ি, আলীকদম, থানচি, লামা, রুমা ও নাইক্ষ্যংছড়ি। খাগড়াছড়ি জেলার সদর, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, দীঘিনালা মহালছড়ি, পানছড়ি, মাটিররাঙ্গা ও রামগড়।

এমএমএ/