১০ ফেব্রুয়ারি থেকে আবারো হারকিউলিস!

বিনোদন ডেস্ক: বিশেষ করে তরুণ প্রজন্মকে দারুণ আকৃষ্ট করেছিলো ‘হারকিউলিস’। তখনকার শৈশবের দিনগুলো দারুণ এক নায়ক হয়ে হাজির হয়েছিলেন এই বীর।

জনপ্রিয় টিভি সিরিজ হারকিউলিস-এর স্মৃতি ভুলে যাওয়ার কথা নয় দর্শকদের। দীর্ঘদিন বাংলাদেশ টেলিভিশনে বাংলায় ডাবিং করে প্রচার হয়েছে এই মার্কিন সিরিজটি। নব্বই দশকের দর্শকেরা বুঁদ হয়েছিলেন হারকিউলিস-এ।

বিশেষ করে তরুণ প্রজন্মকে দারুণ আকৃষ্ট করেছিলো ‘হারকিউলিস’। তখনকার শৈশবের দিনগুলো দারুণ এক নায়ক হয়ে হাজির হয়েছিলেন হারকিউলিস।

এ প্রজন্মের অনেক দর্শকেরই দেখার সুযোগ হয়নি অ্যাডভেঞ্চারভিত্তিক চমৎকার এই সিরিজটি। নতুন প্রজন্মের দর্শকদের দেখার সুযোগ করে দিতে এবং পুরনো দর্শকদের স্মৃতিকে আবার নতুন করে জাগাতে মাছরাঙা টেলিভিশন প্রচার করতে যাচ্ছে ‘হারকিউলিস’। ১০ ফেব্রুয়ারি থেকে সিরিজটির প্রচার শুরু হচ্ছে মাছরাঙায়। প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত ৯ টায় প্রচারিত হবে এই সিরিজ।

গ্রিক বীরদের মধ্যে সর্বশ্রেষ্ঠ হলেন হেরাক্লিস। গ্রিক পুরাণের এই নায়কটিই ‘হারকিউলিস’ নামে পরিচিত। কারণ রোমান ভাষায় হেরাক্লিস বদলে হারকিউলিস হয়ে গিয়েছিলো। আর সেটাই পরবর্তীকালে আসল নামের চেয়ে বেশি ছড়িয়ে পড়ে।

মার্কিন টিভি সিরিজটি নির্মাণ করেছিলেন ক্রিশ্চিয়ান উইলিয়ামস। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কেভিন সরবো। ‘হারকিউলিস’ সিরিজ দিয়ে দুনিয়াব্যাপী তুমুল জনপ্রিয়তা পান এই অভিনেতা।

এমএমএ/