হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়

ছবি: সংগ্রহীত।

বিনোদন ডেস্ক: জার্মানির হ্যামিলন শহরে এক বাঁশিওয়ালার গল্প সবাই জানেন। সেই বাঁশিওয়ালা তার সুরের জাদুতে মোহনীয় করে শহরকে ইঁদুরের উপদ্রব থেকে রক্ষা করেছিলেন। পরে তার বাঁশির সুরে মুগ্ধ শহরের শিশুরা কোথায় যেন হারিয়ে যায়! এবার সেই হ্যামিলনের বাঁশিওয়ালার রূপে আবির্ভূত হলেন মোশাররফ করিম।

তার নিজস্ব আধ্যাত্মিক শক্তি বলে শহরের যে কোনো জায়গায় গিয়ে হাজির হন। এভাবে ঢাকার মতো দেশটাকেও সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ব্রত নিয়ে কাজ করতে থাকেন হ্যামিলনের সেই বাঁশিওয়ালারূপী মোশাররফ। পাঠক, এই ঘটনাগুলো বাস্তব নয়। এটি একটি ধারাবাহিক নাটকের গল্প।

নাটকটির নাম ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’। এটি রচনা ও পরিচালনা করছেন আশরাফুজ্জামান। নাটকটির নাম ভূমিকায় অভিনয় করছেন মোশাররফ করিম। ২ ফেব্রুয়ারি থেকে উত্তরায় নাটকটির শুটিং শুরু হয়েছে। এতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘নাটকটির গল্পে গুরুত্বপূর্ণ বক্তব্য আছে।

তার এই চরিত্রটি সম্পর্কে মানুষের একটি ইতিবাচক ধারণা আছে। গতানুগতিকতার বাইরে গিয়ে নাটকটির গল্প তৈরি হয়েছে। চরিত্রটিতে অভিনয় করতে পেরে ভালো লাগছে।’ নাটকটি শিগগিরই এটিএন বাংলায় প্রচার শুরু হবে বলে নির্মাতা জানান।

এমএমএ/