হাজীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান মোস্তফা কামাল পাটওয়ারী

হাজীগঞ্জ: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে হাজীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবী ও শিক্ষানুরাগী মোহাম্মদ মোস্তফা কামাল পাটওয়ারী। উপজেলা পরিষদ নির্বাচনে জন-সাধারণের সমর্থন ও দোয়া চেয়েছেন। তিনি দীর্ঘ ২ যুগেরও বেশি সময় ধরে নীরবে-নিভৃতে গরীব, অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে শিক্ষা ও সমাজসেবামূলক কাজে নিয়মিত অংশ গ্রহণ করে আসছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স অব সোশ্যাল সায়েন্স (এমএসএস) ডিগ্রিধারী মোহাম্মদ মোস্তফা কামাল পাটওয়ারী ছাত্রজীবন থেকেই বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন। পড়ালেখা শেষে তিনি চাকুরি করেন। এরপর এক্সপোর্ট, ইমপোর্ট এন্ড সাপ্লাই ব্যবসা শুরু করেন।
মোহাম্মদ মোস্তফা কামাল পাটওয়ারী উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত নাছির উদ্দিন পাটওয়ারীর বড় ছেলে। তিনি মনি ফুড প্রোডাক্টস্ নামের এক্সপোর্ট, ইমপোর্ট এন্ড সাপ্লাই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি এই প্রতিষ্ঠানের কর্ণধার। এ ছাড়াও রয়েছে তার কনজুমার (মানসম্পন্ন খাদ্য সরবরাহকারী) সহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান।
কর্ম ও ব্যবসায়ীক সূত্রে রাজধানীতে সপরিবারে বসবাস করলেও নিজ এলাকাকে ভুলে যাননি মোহাম্মদ মোস্তফা কামাল পাটওয়ারী। তিনি নিয়মিত এলাকায় আসা-যাওয়া করতেন। অসহায় মানুষের পাশে দাঁড়াতেন। শিক্ষা জাতীর মেরুদন্ড, এ বিশ্বাস ধারন করে, তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে নিজেকে সম্পৃক্ত করেন এবং গরীব, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ান।
তবে যা কিছু করেছেন মোস্তফা কামাল পাটওয়ারী, তার সবটুকুই রেখেছেন, প্রচার-প্রচারণার বাহিরে। তিনি মানুষের পাশে নিয়মিত থাকতে এবং দাঁড়াতে চান। এ জন্য আসন্ন উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ার আশা ব্যক্ত করেন।
এ ব্যাপারে মোহাম্মদ মোস্তফা কামাল পাটওয়ারী বলেন, জনগণের পাশে থেকে জনসেবামূলক কাজ করতে চাই। জনপ্রতিনিধি হলে, সেই কাজটি সহজ ও সুন্দরভাবে করা যায় বলে আমি মনে করি। তিনি বলেন, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হলে, আসন্ন উপজেলা নির্বাচনে আমি ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করবো।
নাবা/এমএমএ/