হত্যা মামলা : সাবেক স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

রাজধানীর কামরাঙ্গীরচর থানা এলাকার মনির হোসেন হত্যা মামলায় সাবেক স্ত্রীসহ ৪ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- স্বর্ণা আক্তার কাকলী নীপা (২৭), মো. আনোয়ার হোসেন (৩৮), মো. মতব্বর শরীফ (৩২) ও মো. ইব্রাহিম খলিল (২৭)।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে স্বর্ণা আক্তার ও আনোয়ার হোসেন আদালতে উপস্থিত ছিলেন। তাদের নামে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয় এবং পলাতক দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

মামলার সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৩ সালের ১৭ এপ্রিল আসামিরা যোগসাজশে মনির হোসেনকে ডেকে নিয়ে বালিশ চাপা ও ধারালো ছুরি দিয়ে গলা কেটে খুন করে। এরপর লাশ গুম করার জন্য আসামিরা লাশ সাত খন্ড করে বস্তায় ভরে মুন্সিহাটি চামক ফ্যাক্টরি সংলগ্ন বুড়িগঙ্গা নদীর পাড়ে কিছু অংশ এবং নয়াগাঁও জনৈক কাজী ফারুকের বাড়ির সংলগ্ন উত্তর দিকের জমিতে বাকি অংশ ফেলে রাখে।

ওই ঘটনায় মনির হোসেনের স্ত্রী হাসিনা বেগম কেরানীগঞ্জ মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের সময় এজাহারে কোনো আসামির নাম উল্লেখ ছিলো না। ২০১৪ সালের ১৪ মে ঘটনা গভীর তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা চার জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে উল্লেখিত ৩৯ জনের মধ্যে ২৩ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

সাবেক স্ত্রী স্বর্ণা আক্তার কাকলী, শরীফ মাতব্বর ও আনোয়ার হোসেন হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

নাবা/২৩মে/তারেক