সুজানগর উপজেলার ২৬ গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন বাসগৃহ

পাবনার সুজানগর উপজেলার পৌরসভাসহ অন্যান্য ইউনিয়নের ২৬ গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন বাসগৃহ। অতিদ্রæত গৃহ নির্মাণ কাজ শেষ করে অসহায় গৃহহীন পরিবারগুলোকে এ গৃহ হস্তান্তর করা সম্ভব হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (১৩ জুন) গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কেবল শহরের মধ্যে সীমাবদ্ধ নেই। এ সরকার শহরের পাশাপাশি গ্রামীণ জনপদের অসহায় মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, ২০১৮-১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ(টিআর) কর্মসূচীর আওতায় এসব ঘর নির্মাণ হচ্ছে। তিনি জানান, ২৬ গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন বাসগৃহ। এসব বাসগৃহ নির্মাণ বাবদ ২লাখ ৫৮ হাজার টাকা করে ব্যয় ধরা হয়েছে বলে তিনি জানান।

সুজানগর পৌরসভার চর-সুজানগর গ্রামের হতদরিদ্র গৃহহীন মো.ইউসুব প্রাং ও তার স্ত্রী মাজেদা খাতুন জানান, এখন আর আশ্রয়ের সমস্যা নেই। ঝড় বৃষ্টিতে আর মানুষের বাড়ি গিয়ে রাত কাটাতে হবে না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সুজানগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি).রানুয়ারা খাতুন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, রুহুল সদ্দার সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নাবা/ডেস্ক/ওমর