সব বিভাগেই চরম ব্যর্থ, ভারতের সবচেয়ে বড় পরাজয়

রোহিত শর্মা। ছবি: সংগ্রহিত

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডে এর আগে কখনও টি-টোয়েন্টি জেতেনি ভারত। সেই ধারাই বজায় থাকল । তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৮০ রানে হারাল কিউইরা। যা টি-টোয়েন্টিতে রানের ভিত্তিতে ভারতের সবচেয়ে বড় পরাজয়।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের খেলা সম্পন্ন হয়।

২২০ রানের জয়ের লক্ষ্য তাড়া করে ১৩৯ রানে শেষ হল ভারত। নিয়মিত উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। যার ফলে রান তাড়া অসম্ভব হয়ে পড়ে। আর এই পরাজয়ের পর ভারত অধিনায়ক রোহিত শর্মা সব বিভাগেই ব্যর্থতার কথা মেনে নিলেন।

পরাজয়ের ময়নাতদন্তে রোহিত শর্মা বলেন কঠিন ম্যাচ ছিল। আমরা তিন বিভাগেই পর্যুদস্ত হয়েছি। শুরুটা ভাল হয়নি। দু’শোর বেশি রান তাড়া করা যে সহজ হবে না এটা জানাই ছিল। তবে অতীতে এমন টার্গেট তাড়া করে আমরা জিতেছিলাম। এই ম্যাচে সেই কারণেই আট ব্যাটসম্যান খেলিয়েছিলাম। কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। ফলে কাজটা আরও কঠিন হয়ে পড়ে। তুলনায় নিউজিল্যান্ড ভাল খেলেছে।

অকল্যান্ডে শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। সিরিজে সমতা ফেরাতে জিততেই হবে টিম ইন্ডিয়াকে। রোহিত সিরিজে ফেরার ঘোষণাই করেছেন। বলেছেন অকল্যান্ডে গিয়ে ওখানের পরিবেশ দেখতে হবে। সেই মতো পরিকল্পনা করতে হবে। দল হিসেবে আমরা ভালই রান তাড়া করি। কিন্তু এদিন তা করতে পারিনি।

এই হারের পর সোশ্যাল মিডিয়ায় স্বাভাবিক ভাবেই প্রবল সমালোচিত হয়েছে ভারতের পারফরম্যান্স। বিরাট কোহালি না থাকার জন্যই এই হাল মনে করছেন অনেকে।

শাপ/