শুক্রবার চাঁদপুরে রোটারী পিকনিক ও নদী ভ্রমণ

বক্তব্য রাখছেন রোটারিয়ান কাজী শাহাদাত।

শুক্রবার (২২ ফেব্রুয়রি) চাঁদপুরে রোটারী জেলা পিকনিক ও নদী ভ্রমণ ‘মেঘনা বিলাস’ অনুষ্ঠিত হবে। এতে দেশের ৩০টি জেলার ১শ’ ৪৭টি ক্লাবের প্রায় ৮শ’ রোটারিয়ান ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেবেন।

রোটারী জেলা পিকনিক ও নদী ভ্রমণ ‘মেঘনা বিলাস’ আয়োজন উপলক্ষে চাঁদপুরে সাজ-সাজ রব বিরাজ করছে। রোটারিয়ান ও তাদের পরিবারের সদস্যদের চাঁদপুরে স্বাগত জানাতে নানা প্রস্তুতি নিয়েছে আয়োজকরা।

‘ইলিশের বাড়ি চাঁদপুর’ ব্র্যান্ডিং জেলা খ্যাত এ শহরে রোটারীর আয়োজনে ‘মেঘনা বিলাস’ পিকনিককে কেন্দ্র করে জেলাময় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বিশেষ করে দেশের বিভিন্ন জেলা থেকে অংশগ্রহণকারী রোটারী পরিবারের সদস্য ইতোমধ্যে চাঁদপুরে আসতে শুরু করেছেন। তারা শহরের বিভিন্ন হোটেল ও ডাকবাংলোতে অবস্থান করছেন।
সম্পূর্ণ ব্যতিক্রমী এই নৌ-ভ্রমণে রোটারী জেলা গর্ভনর দিলনাঁশী মোহ্সেন অংশগ্রহণ করছেন। ফলে অংশগ্রহণকারী রোটারীয়ানদের মাঝে বাড়তি অনুপ্রেরণা যোগ হচ্ছে। আয়োজন সফল ও সার্থক করতে চাঁদপুর জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, সিভিল সার্জন, চাঁদপুর পৌরসভা, গণমাধ্যমসহ বিভিন্ন সংস্থা সহযোগিতা করছেন বলে আয়োজনকারীরা জানিয়েছেন।
রোটারী পিকনিকের চীফ কো-অর্ডিনেটর পিপি রোটারিয়ান কাজী শাহাদাত জানান, রোটারী জেলা পিকনিক ও নদী ভ্রমণ ‘মেঘনা বিলাস’ এর আয়োজন প্রায় সম্পন্ন। দেশের বিভিন্ন অঞ্চলের রোটারিয়ান ও তাদের পরিবারের সদস্যদের বরণ করে নিতে আমরা প্রস্তুত।
তিনি বলেন, চাঁদপুরের একটি বিলাসবহুল লঞ্চে পিকনিকের আয়োজন করা হয়েছে। লঞ্চটি চাঁদপুর লঞ্চঘাট থেকে ষাটনল পর্যন্ত যাবে, আবার ফিরে আসবে। নিরাপদ ও আনন্দময় অনুষ্ঠান আয়োজনের সব প্রস্তুতি আমাদের শেষ পর্যায়ে।
রোটারী জেলা (আরআই ডিস্ট্রিক্ট-৩২৮২) পিকনিক কমিটির চেয়ারম্যান পিপি রোটারিয়ান শেখ মনির হোসেন বাবুল ও সদস্য সচিব পিপি রোটারিয়ান অধ্যাপক জাকির হোসেন আজাদ জানান, পিকনিকে অংশগ্রহণকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার। এছাড়া রয়েছে দিনভর লঞ্চে পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশীয় বিভিন্ন খেলা, ইলিশ সমৃদ্ধ দুপুরের খাবার, ইলিশ বিক্রির স্টল এবং সন্ধ্যায় ফানুস ও আতশবাজি উৎসব।
গতকাল বুধবার সন্ধ্যায় চাঁদপুর রোটারী ক্লাবে পিকনিক আয়োজনের চূড়ান্ত প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়েছে। এতে পিপি রোটারিয়ান কাজী শাহাদাত, রোটারিয়ান শেখ মনির হোসেন বাবুল, পিপি রোটারিয়ান অধ্যাপক জাকির হোসেন, রোটারিয়ান অ্যাড. ইকবাল-বিন-বাশারসহ বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবরা বক্তব্য রাখেন।
উল্লেখ্য, রোটারী জেলা পিকনিক ও নদী ভ্রমণ ‘মেঘনা বিলাস-২০১৯’ আয়োজন করছে চাঁদপুর ও চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব।– প্রেস বিজ্ঞপ্তি।

নাবা/এমএমএ/