শাহরাস্তিতে ঘটকালির নামে প্রতিবন্ধি তরুনিকে ধর্ষণ, ধর্ষক কারাগারে

ছবি: নাগরিক বার্তা.কম

শাহরাস্তি: চাঁদপুরের শাহরাস্তিতে ঘটকালির নাম করে প্রতিবন্ধি তরুনিকে ধর্ষণের দায়ে উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের টামটা গ্রামের উত্তর পাড়ার রশিদের বাড়ি হতে এক ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৭ ফেব্রুয়ারি) তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে।

ঘটনার বিবরনে মামলার এজহার সূত্রে জানা যায়, ওই গ্রামের উত্তর পাড়ার রশিদের বাড়ির মৃত আঃ সোবহানের পুত্র আমিনুল হক (৪৫) ঘটকালির নাম করে একই গ্রামের পশ্চিম পাড়ার পাটোয়ারি মৃতঃ সুলতান পাটোয়ারির প্রতিবন্ধি কন্যা (২৬) কে ভালো ছেলের কাছে বিবাহের ব্যবস্থা করে দিবে মর্মে তাদের পরিবারের সাথে সখ্যতা গড়ে তোলে।

একপর্যায়ে ধর্ষিতার পরিবারের অনুপস্থিতিতে গত ২৮, ২৯ ও ৩০ আগষ্ট রাতে ফুসলিয়ে ইচ্ছার বিরুদ্ধে প্রতিবন্ধি যুবতিকে ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিম গর্ভবতী হয়ে পড়লে ১৫ অক্টোবর রাতে তাকে তরল জাতীয় পানীয় খাইয়ে গর্ভপাত ঘটায়। ভিকটিমের পরিবার বিষয়টি অবগত হলে ধর্ষক আমিনুল বিষয়টি গোপন রাখতে বলে।

গত ৩ নভেম্বর রাতে ভিকটিম বাদি হয়ে শাহরাস্তি থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করলে অভিযুক্ত আমিনুল গা ঢাকা দেয়। গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ আসামিকে তার বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।
শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, ইতোপূর্বে ভিকটিমের মেডিকেল পরিক্ষা সম্পন্ন হয়েছে। আসামিকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

নাবা/এমএমএ/ফআ/