লঞ্চঘাটে যাত্রী হয়রানি বন্ধে জেলা পুলিশের অভিযান

চাঁদপুর:  চাঁদপুর লঞ্চঘাটে যাত্রী হয়রানি বন্ধে জেলা পুলিশের অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় তিনি লঞ্চঘাটে যাত্রী হয়রানি বন্ধে অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে অভিযান চালানো হয়।

এসময় তিনি লঞ্চের ঘাট ম্যানাজার, ঘাট ইজারাদার, কুলি এবং সিএনজি-স্কুটার চালকদের সাথে পৃথকভাবে কথা বলেন।

তিনি বলেন, এ ঘাট দিয়ে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন আশা-যাওয়া করে। অথচ আনারা (চালকরা) যাত্রীদের যেভাবে টানা-হেঁচড়া করেন অশোভন দেখা দেয়। এতে যাত্রীরা বিরক্ত হয়। এটি তারা পছন্দ করেন না। শুধু তাই নয়, এভাবে চলতে থাকলে আপনাদের মাঝেও শৃঙ্খলা থাকে না, বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

আমাদের পুলিশ সুপার স্যার নির্দেশ দিয়েছেন এখন থেকে আর কোনো চালক যাত্রীদের ভ্যাগ নিয়ে টানা-হেঁচড়া করতে পারবেন না। কুলি ভাইরাও এটি করবেন না। চালকরা যে যার গাড়ির সামনে দাঁড়িয়ে থাকবেন এবং ভিন্ন ভিন্ন রুটের গাড়িগুলো আলাদা আলাদাভাবে পাকিং করা থাকবে। যাত্রী তার ইচ্ছে অনুযায়ী গাড়ি ভাড়া করকে। আজকে আমরা প্রথম বারের মতো সতর্ক করছি। কিন্তু এরপর থেকে আমাদের নির্দেশনা না মানলে আমরা আইনানুগ ব্যবস্থা নিবো।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিদর্শক রেজাউল করিম সুমন, চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক অনুপ চক্রবর্ত্তী, পুলিশ লাইন্সের উপ-পরিদর্শক কামরুল আলম, সহকারী উপ-পরিদর্শক আতাউর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

নাবা/এমএমএ/