রাজধানীর বিভিন্ন কারখানায় দেড় লাখ টাকা জরিমানা

পচা বাদাম আর মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে সেমাই তৈরির অভিযোগ প্রমাণিত হওয়ায় গ্রামীণ সুইটমিটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে মূল্য না লেখাসহ নানা কারণে আরো সাতটি প্রতিষ্ঠানকে ৯৩ হাজার জরিমানা করা হয়।

আজ বুধবার (১৫ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে এ জরিমানা করেছে।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা রহমান ও আতিয়া সুলতানা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

সহকারী পরিচালক আতিয়া সুলতানা জানান, রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় অভিযান চালানো হয়। এসময় মেয়াদোত্তীর্ণ ময়দা ও পচা বাদাম দিয়ে সেমাই তৈরির অপরাধে গ্রামীণ সুইটমিটকে ৫০ হাজার টাকা, ক্যাফে জান্নাত রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে রিফাত ব্রেডকে ৫০ হাজার টাকা, ডায়মন্ড সুইটসকে ১০ হাজার টাকা, ভাতিজার গোশতের দোকানকে ৩ হাজার টাকা, মক্কা-মদিনা স্টোরকে ৫ হাজার টাকা, মেহের জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা ও সিয়াম স্টোরকে ৫ হাজার টাকাসহ আট প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নাবা/১৫মে/তারেক