মোদির  প্রশংসায় শচীন

ভারতের প্রধানমন্ত্রী মোদির ক্রিকেট কুটনতির প্রশংসা করেছেন কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার । নির্বাচনের পর মোদি প্রথম সফর করেন মালদ্বীপে। সেখানে  মালদ্বীপের রাষ্ট্রপতিকে একটি ক্রিকেট ব্যাট উপহার দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেই ব্যাটে ভারতের জাতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর রয়েছে। এভাবে ক্রিকেটকে প্রচারে আনায় কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। শনিবার দ্বীপরাষ্ট্র মালদ্বীপে গিয়েছিলেন মোদি।

সে দেশের রাষ্ট্রপতি মহম্মদ সলিহকে জাতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর সম্বলিত একটি ব্যাট উপহার হিসেবে দিয়ে এসেছেন। ঘটনার পর মোদি টুইটারে লিখেছেন, ‘আমার বন্ধু রাষ্ট্রপতি সলিহ ক্রিকেটের খুবই ভক্ত। তাই তাকে আমি সিডব্লিউসি ২০১৯ -এ অংশ নেওয়া ভারতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর করা একটি ক্রিকেট ব্যাট উপহার দিলাম।’

বিশ্ববরেণ্য সাবেক ভারতীয় ক্রিকেটার টেন্ডুলকার এ ঘটনার প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক টুইটার পোস্টে মোদির এই পদক্ষেপকে ‘চমৎকার কূটনীতি’র উদাহরণ আখ্যা দিয়েছেন। টুইটারে টেন্ডুলকার লিখেছেন, ‘ক্রিকেট প্রচারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি।

বিশ্বকাপ চলাকালীন এটা ক্রিকেট কূটনীতির সুন্দর উদাহরণ।’ ক্রিকেটের মানচিত্রে শিগগির মালদ্বীপকে  দেখতে পাওয়ার আশাও প্রকাশ করেছেন  শচীন।সুত্র: টাইম্স অব ইন্ডিয়া।

নাবা/ডেস্ক/তানিয়া রাত্রি