মাশরাফির আহ্বানে ভারত-বাংলাদেশ বাইসাইকেল র‌্যালি

‘মাদকমুক্ত সমাজ গড়ার’ স্লোগান নিয়ে ক্রিকেটের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার আহ্বানে সাড়া দিয়ে সৌহার্দ যাত্রায় ভারত-বাংলাদেশের যৌথ বাইসাইকেল র‌্যালি বের করা হয়েছে।

১৭ সদস্যের র‌্যালিটি কলকাতা থেকে রওনা দিয়ে সোমবার (২৫ মার্চ) দুপুরে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়।

এরপর র‌্যালিটি ঢাকায় গিয়ে শেষ হবে। ঢাকায় যাওয়ার সময় র‌্যালিটি পথের পাশে থাকা বিভিন্ন স্কুল ও বাজারগুলোতে পথসভা করে ‘মাদক পরিহারে মানুষকে সচেতন’ করবে।

দলনেতা মিহির দাসের নেতৃত্বে ভারতীয় র‌্যালিতে ১২ জন ও শাহারিয়া পান্নার নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলে পাচঁজন সদস্য রয়েছেন। এর আগে শুক্রবার (২২ মার্চ) উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের পাঁচ সদস্য র‌্যালিটি নিয়ে ভারতের কলকাতায় যান।

পরে তারা কলকাতা ফুটবল লাভাররস অ্যাসোসিয়েশনের ১২ জন আমন্ত্রিত সদস্যদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। অর্থনৈতিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান ওয়ালটন।

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার আমন্ত্রণকে স্বাগত জানায়। র‌্যালিতে ভারতীয় দলের প্রতিনিধিত্বকারী মিহির দাস বলেন, মাদকমুক্ত সমাজ গঠন করা কোনো একটি দেশের পক্ষে একা সম্ভব না। তাই দু’দেশের মানুষের মধ্যে জনসচেতনতা বাড়াতে হবে। এ মাদক শুধু একটি ব্যক্তিকে ক্ষতিই করে না, দেশকেও ধ্বংস করে দেয়। তাই এর প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

এ ধরনের সচেতনতামূলক র‌্যালি মাদকমুক্ত সমাজ গঠনের পাশাপাশি দু’দেশের মানুষের মধ্যে সৌহার্দ সম্পর্ক বাড়াতেও ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

নাবা/ডেস্ক/হাফিজ