মমরুজকান্দিতে বিষ প্রয়োগে দেড় লাখ টাকার মাছ নিধন

মতলব উত্তর : মতলব উত্তরে মমরুজকান্দি গ্রামের মৃত হাজী দেলোয়ার হোসেন সরকারের ছেলে শিমুল সরকারের পুকুরের প্রায় দেড় লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গত ৭ ফেব্রুয়ারী সন্ধায় এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন শিমুল। এ ঘটনায় শিমুল বাদী হয়ে মৃত হাজী আমির হোসেন সরকারের ছেলে মকবুল হোসেন সরকার ও তার ছেলে ফারুক হোসেন সরকারের বিরুদ্ধে মতলব উত্তর থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে এএসআই হানিফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

শিমুল বলেন, মৃত হাজী আমির হোসেন সরকারের ছেলে মকবুল হোসেন সরকার ও মকবুল হোসেন সরকারের ছেলে ফারুক হোসেন সরকারের সাথে অন্য লোকের সাথে জমি নিয়ে বিরোধ রয়েছে। কিন্তু সেই বিরোধের জেড় ধরে আমার পুকুরের পাড়ে উপজেলা মৎস্য দপ্তর থেকে দেওয়া সাইনবোর্ড উঠিয়ে নিয়ে গেছে। কারা বিষ দিয়েছে আমরা দেখিনি। কিন্তু আমার সন্দেহ তারাই আমার পুকুরে বিষ দিয়েছে। এজন্যই তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। কয়েকটি পুকুরের পোনা মাছ এই পুকুরে রাখা ছিল। প্রায় দেড় লাখ টাকার মাছ মেরে ফেলেছে তারা।

প্রত্যক্ষদর্শী রিনা বেগম ও সেলিনা বেগম বলেন, পুকুরের পাড়ে গাছে লাগানো সাইনবোর্ডটি ফারুক ও তার পিতা মকবুল হোসেন নিয়ে গেছে। আমাদের বাড়ির উপর দিয়ে যাওয়ার সময় দেখেছি। কিন্তু বিষ দিয়েছে কে জানি না।

এ ব্যাপারে ফারুক হোসেন সরকারের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।
এমএমএ/