মনোনয়ন ফরমে আ’লীগের আয় ৫ কোটি ৮৯ লাখ

ফাইল ছবি।

ঢাকা:  উপজেলা নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যন পদে দলীয় মনোনয়ন ফরম বেচে পাঁচ কোটি ৮৯ লাখ পাঁচ হাজার টাকা আয় হয়েছে আওয়ামী লীগের।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে। আর এই নির্বাচনে প্রার্থী বাছাইয়ে মনোনয়নপ্রত্যাশীদের কাছে প্রথমে চেয়ারম্যান এবং পরে ভাইস চেয়ারম্যাপ পদেও মনোনয়ন ফরম বিক্রি হয়।

চেয়ারম্যান পদে প্রতিটি ফরম বিক্রি হয়েছে ২০ হাজার টাকা করে। আর ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদের জন্য পাঁচ হাজার টাকা করে নেওয়া হয়।

তবে ফরম সবার জন্য উন্মুক্ত ছিল না। তৃণমূল থেকে মনোনয়নের জন্য যাদের নামে সুপারিশ এসেছে, কেবল তারাই ফরম কিনতে পেরেছেন।

ওবায়দুল কাদের জানান, চার দিনে চেয়ারম্যান পদের দুই হাজার ৭৬টি এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিন হাজার ৪৮৫টি ফরম বিক্রি হয়েছে।

দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এমএমএ/