মতলব উত্তরে প্রবীন শিক্ষক আবু মুছা গুরুতর অসুস্থ : দোয়া কামনা

মতলব উত্তর: মতলব উত্তর উপজেলার পাঁচানী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ইংরেজি শিক্ষক মাওলানা আবু মুছা গুরুতর অসুস্থ হয়ে ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রোববার ১০ ফেব্রুয়ারী বিকালে তার অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। প্রবীন এ শিক্ষকের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন তার ছেলে নাউরী আদর্শ কলেজের প্রভাষক মেহেদী মাসুদ ও তার ভাগিনা মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক জাকির হোসেন বাদশাসহ পরিবারবর্গ।

মাওলানা আবু মুছা শিক্ষকতা জীবনের শুরুতে মোজাদ্দেদীয়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ে যোগ দেন। পরে দীর্ঘ ৪০ বছর পাঁচানী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় আবদ্ধ ছিলেন। তিনি তার সর্বোচ্চ প্রচেস্টা দিয়ে শিক্ষাদান করেছেন। এমনকি অবসরপ্রাপ্ত হয়েও তিনি বসে থাকেননি। ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে তিনি খন্ডকালীন ইংরেজি শিক্ষক হিসেবে পাঠদান করতেন। তার এ সুদীর্ঘ শিক্ষকতা জীবনে তিনি হাজার হাজার আলোকিত মানুষ গড়েছেন। হঠাৎ করে ১৫ দিন আগে অসুস্থ হয়ে পড়েন তিনি। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশন হওয়ার আগে আবু মুছার সহস্রাধিক ছাত্ররা দেখতে গেছেন ও খোঁজ খবর নিয়েছেন। সকলেই তার শরীরিক সুস্থতার জন্য দোয়া করেন ও দোয়া চেয়েছেন।

এমএমএ/