মতলব উত্তরে জাতীয় ভোটার দিবস পালন

মতলব উত্তর : ‘ভোটার হব, ভোট দেব’ এই স্লোগানে দেশে প্রথমবারের মত উদযাপন হল জাতীয় ভোটার দিবস। সেই সাথে চাঁদপুরের মতলব উত্তরে ১মার্চ জাতীয় ভোটার দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা নির্বাচন অফিস।

শুক্রবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের নেতৃত্বে উপজেলা পরিষদ থেকে র‌্যালী করা হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাচন কর্মকর্তা (অ. দা) শুভাশিস ঘোষ।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা মোঃ আখতার হোসেন। সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, একাডেমিক সুপারভাইজার মোঃ সাইফুল ইসলাম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা প্রমুখ।

উপস্থিত ছিলেন, ছেঙ্গারচর সরকারি মডেল উবির প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ বেনজির আহমেদ, জাইকার প্রতিনিধি দীপন চাকমা, নির্বাচন অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটন তৌহিদুল ইসলাম সুমন, ডাটা এন্ট্রি অপারেটর শাহ জিলান খান, কাজী ইউনুছ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

ইউএনও শারমিন আক্তার বলেন, ১৮ বছর বয়স হলেই আমরা ভোটার হব। এবং আমার ভোট আমি দেব। এতে কারো কোন বাঁধা নেই। তিনি আরও বলেন, ভোটার বা জাতীয় পরিচয়পত্র করার সময় খেয়াল রাখবেন যাতে নাম, জন্ম তারিখ সহ যাবতীয় তথ্য ভুল না হয়।

নাবা/এমএমএ/