ভারতে তীব্র গরমে ট্রেনেই মৃত্যু চার যাত্রীর

ভারতের উত্তর প্রদেশের ঝাঁসিতে একটি যাত্রীবাহী ট্রেনে তীব্র গরমে চার যাত্রীর মৃত্যু হয়েছে। কেরালা এক্সপ্রেস নামের ট্রেনটির অন্য এক যাত্রীর অবস্থাও আশঙ্কাজনক। তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

সোমবার সন্ধ্যায় কেরালা এক্সপ্রেসে ছিলেন ওই যাত্রীরা। শারীরিক অস্বস্তির কথা বলছিলেন তারা। ট্রেনটি ঝাঁসি পৌঁছানোর আগেই তারা মারা যান। ঝাঁসি স্টেশনে মরদেহগুলো নামিয়ে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

ওই যাত্রীরা আগ্রা থেকে কোয়েম্বাটুরগামী ট্রেনের এস-৮ ও এস-৯ কোচে ছিলেন। ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার নীরজ অম্বিশ্ট বলেন, ময়নাতদন্তের পর মরদেহগুলো মঙ্গলবার কোয়েম্বাটুরে পাঠান হবে।

মৃত ব্যক্তিরা ৬৮ সদস্যের একটি দলের সঙ্গে বারাণসী ও আগ্রা ভ্রমণ করে ফিরছিলেন। দলের এক সদস্য বলেন, আগ্রা ছাড়ার পর গরম অসহ্য হয়ে উঠতে থাকে। কয়েকজন শ্বাসকষ্ট ও শারীরিক অস্বস্তির অভিযোগ জানাতে থাকেন।

কিন্তু কোনও সাহায্য পাওয়ার আগেই তারা মারা গেলেন।মৃত ব্যক্তিরা হচ্ছেন বুন্দুর পালানিসেম (৮০), বালকৃষ্ণ রামস্বামী (৬৯), ছিন্নারে (৭১) ও ধিভা নাই (৭১)। এছাড়া সুব্বারাইয়া (৭১) নামের এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুত্র: এনডিটিভি।

নাবা/ডেস্ক/তানিয়া রাত্রি