বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে পটুয়াখালীতে র‌্যাবের টহল

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে পটুয়াখালী জেলার বৌদ্ধ মন্দিরগুলোতে টহল জোরদার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। এ ছাড়া অস্থায়ী ক্যাম্পের মাধ্যমে শ্রমজীবিসহ বিভিন্ন মানুষকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করেছে। আজ বুধবার সকাল থেকে পটুয়াখালীর বিভিন্ন বৌদ্ধ মন্দিরে টহল জোরদার ও স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

পটুয়াখালী বৌদ্ধ বিহার সমিতির সাধারণ সম্পাদক মংথান তালুকদার জানান, আগামী ১৮ মে বৌদ্ধ পূর্ণিমায় আমাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছিলো। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য বিশেষ করে র‌্যাবের তৎপরতা বৃদ্ধিতে আমরা এখন শঙ্কামুক্ত।

পটুয়াখালী বৌদ্ধ বিহারের সামনে র‌্যাবের অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসা সেবা নিতা এসেছেন তিতাস সিনেমা হল রোর্ডের বাসিন্দা সত্তরোর্ধ্ব মমতাজ বেগম। তিনি জানান, প্রথম বারের মতো কোনো র‌্যাব আমারে চিকিৎসা করাইছে। আমি জানতাম অরা ভালো না, আজ ধারনা পাল্টাইছে।

তিনি আরও জানান, বাবা অনেক ভালো লাগতেছে। রোজার দিনে যে আমাগো বিনা টাকায় সেবা ও ওষুধ দেছে তাদেরও তুমি দেইখো আল্লাহ।

দুপুরে পটুয়াখালী র‌্যাব-৮ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক সিনিয়র এএসপি সোয়েব আহমেদ খান জানান, বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে পটুয়াখালীর বিভিন্ন বৌদ্ধ বিহারের সামনে অস্থায়ীভাবে স্বাস্থ্য সেবা ক্যাম্প করা হয়েছে।

তিনি আরও জানান, এখানে শ্রমজীবি মানুষসহ বিভিন্ন পেশার মানুষকে সেবা প্রদান করা হয়। এছাড়া এখানে বিনামূল্যে বিভিন্ন ঔষধ বিতরণ করা হয়।

 

নাবা/১৫মে/তারেক