বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

ব্রিস্টলের ছলনাময়ী আবহাওয়া হতে দিলো না বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলেন আম্পায়াররা।  স্থানীয় সময় ১টা ৫৭ মিনিটে (বাংলাদেশ সময় ৬টা ৫৭) ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে গোটা দুই পয়েন্টের আশায় ছিলো বাংলাদেশ। কিন্তু টাইগারদের সেই আশায় জল ঢেলে দেয় বৃষ্টি। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট করে পেল বাংলাদেশ-শ্রীলঙ্কা। চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে শ্রীলঙ্কা।

ভেন্যুটিতে এই নিয়ে টানা দুই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলো। শেষ গত শুক্রবার এই মাঠেই শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচেও টস সম্ভব হয়নি। এবারের আসরে এখন পর্যন্ত সব মিলিয়ে তিন ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির বাধায়। গত সোমবার সাউথ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয় মোটে ৭ ওভার ৩ বল।

ব্রিস্টলে বৃষ্টির পূর্বাভাস ছিলো আগে থেকেই। গতকাল বিকেল থেকেই ব্রিস্টলে শুরু হয়েছে মেঘের লুকোচুরি। তারপর আর সূর্যের দেখা মেলেনি ব্রিস্টলের আকাশে। তাতে সময় যত গড়িয়েছে ততই শঙ্কা জাগছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি নিয়ে। মাঝে বৃষ্টি কমলে ম্যাচ হওয়ার সম্ভাবনা দেখা দিলেও শেষ পর্যন্ত আর সম্ভব হয়নি।

(নাবা/ ১১ জুন/এইচএ)