বিশ্ব ভালোবাসা দিবসে নিরাপদ হোক বিনোদন

চাঁদপুর: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে চাঁদপুর শহরের ফুলের ব্যবসায়ীদের এ বছর ব্যবসায় মন্দা ভাব লক্ষ্য করা যাচ্ছে। ফুলের দোকানগুলোতে বিক্রেতারা বাহারি রকমের ফুল আনলেও ক্রেতার তেমন একটা পদচারণা দেখা যাচ্ছে না। আর একদিন পর ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসটিকে স্মরণীয় করে রাখতে সববয়সী মানুষ তাদের প্রিয় মানুষটিকে বিভিন্ন উপহার দিয়ে দিবসটি পালন করে থাকে। ফুলের দোকানগুলোতে উঠতি বয়সী তরুণ-তরুণীদের পদচারণা বেশি লক্ষ্য করা যায়।
শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয়ের মাঠের পাশ ঘেষেই এসব ফুলের দোকান। তাছাড়া চাঁদপুর জেলার সকল উপজেলার মানুষ বিশ্ব ভালোবাসা দিবসটিকে স্মরণীয় করে রাখতে ছুটে আসে চাঁদপুর শহরে। শহরের অদূরেই রয়েছে দুইটি পার্ক। এই পার্ক দুইটি যেন বিশ্ব ভালবাসা দিবসে নিরাপদ রাখা প্রয়োজন। বিগত সময়ে দেখা গিয়েছে এই দুইটি পার্কে উঠতি বয়সী তরুণ-তরুণীরা বিশ্ব ভালবাসা দিবসে শালীনতা বজায় রেখে বেহাপনায় মেতেছিল। তারা এই পার্কের বিভিন্ন ছত্র ছায়ায় বসে নিজেদের শালীনতাকে হারিয়ে ফেলত। এ থেকে যেন পার্ক দুটোকে মুক্ত রাখা হয়। এমনটই প্রত্যাশা করছে শহরবাসী।
বিশ্ব ভালবাসা দিবসে প্রবীণরাও তাদের প্রাণের মানুষকে সাথে নিয়ে পাঠ থেক শুরু করে বড় স্টেশন মোলহেড ও দুইটি ব্রিজের উপর বিকেলের সময়টুকু ঘুরে বিশ্ব ভালবাসা দিবসকে স্বাগত জানিয়ে থাকে। তরুণ-তরুণীদের ভালবাসা দিবসের বেহাপনা থেকে যেন ফাইভ স্টার ও কৃতি কুঞ্জ পার্ক দুটোকে মুক্ত রাখা হয় এমনটাই চাচ্ছেন শহরবাসী।
বিগত দিনগুলোতে এই স্থানে গেলে প্রবণী ব্যক্তিরা চোখের লজ্জায় সেখান থেকে বেরিয়ে আসত। তাই তারা পার্ক কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন যেন এ দুইটি পার্কে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে যেন কোন ধরনের আপত্তিকর দৃশ্য না করা হয়। যারা এ ধরনের কর্মকা-ে মেতে উঠবে তাদেরকে যেন আেিনর আওতায় আনা হয়। তাহলেই ফাইভ স্টার ও কৃতিকুঞ্জ পার্ক দুইটি পবিত্র থাকবে। চাঁদপুরের সাবেক পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম চাঁদপুরে থাকা অবস্থায় ফাইভ স্টার পার্কে বেশ কয়েকবার অভিযান চালিয়েছিল। তখন সেখান থেকে অনেক তরুণ-তরুণীকে ধরে তার কার্যালয়ে এনেছিল। পরে তাদের অভিভাবকদের ডেকে তাদের হাতে হস্তান্তর করে। এরপর পার্ক কর্তৃপক্ষকে ছাপ সৃষ্টি করে পার্কের অভ্যন্তরে সিসি ক্যামেরা স্থাপন করায়। পার্ক কর্তৃপক্ষ এতকিছু করার পরও বেহায়া কিছু তরুণ-তরুণী পার্কের সুনাম ক্ষুন্ন করছে। তাই বিশ্ব ভালবাসা দিবসে চাঁদপুরের পুলিশ সুপার যেন এই পার্কগুলোর প্রতি দৃষ্টি দেন তাই চাঁদপুর সচেতন মহল দাবি জানান।

রামের সেন্ট ভ্যালেন্টাইন নামক এক ধর্মযাজক চিকিৎসক এই বিশ্ব ভালোবাসা দিবস অর্থাৎ ভ্যালেনটাইনস ডে’র প্রবর্তক। ২৬৯ খ্রিস্টাব্দে ফাঁসিতে মৃত্যুর পূর্বে সে তার প্রেয়সীকে চিঠি লিখেছিলো তাতেই ভ্যালেন্টাইন শব্দ লিখা হয়। সেই থেকে এই ভ্যালেন্টাইনস ডে’র সৃষ্টি
এমএমএ/