বিপিএলের ফাইনাল দেখতে ঢাকায় আইসিসি প্রেসিডেন্ট  শশাঙ্ক মনোহর

ঢাকা:  ৩ দিনের সফরে বাংলাদেশে এসেছেন বর্তমান আইসিসি চেয়ারম্যান এবং সাবেক বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর। বিপিএল ফাইনাল দেখতে এসেছেন তিনি।

বুধবার ভারত থেকে বিশেষ বিমানে (চাটার্ড বিমান) ঢাকায় এসেছেন মনোহর। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিসিসিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। বিমানবন্দরে তাদের স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসছে বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন মনোহর ও তার সহযোগিরা। ৮ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন এবং বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচ উপভোগ করবেন। পরে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা।

গুঞ্জন, নেপথ্যে আইপিএল আয়োজন! বাংলাদেশের তিন ভেন্যুতে মাল্টি মিলিয়ন ডলারের টুর্নামেন্টটির কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত করা যায় কি না-খতিয়ে দেখবেন অতিথিরা। এছাড়া দ্বিপক্ষীয় ক্রিকেটীয় সম্পর্ক নিয়েও আলোচনা হবে।

বাংলাদেশে হতে যাচ্ছে আইপিএল ম্যাচ! ২০১৯ মৌসুমের ১৪টি ম্যাচ হবে এখানে! বিপিএলের ৩ ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে!

এদিকে একটি সূত্রে জানা গেছে,এপ্রিল-মে মাসে  ভারতের ১৭তম লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।সম্ভাব্য সহিংসতা এড়াতে ক’দিন আগে আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে আয়োজনের প্রস্তাব দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (সিসিসিআই)! তাতে তাৎক্ষণিক হ্যাঁ না বললেও অসম্মতি জানায়নি বিসিবি!
বিষয়টি নিয়ে ফলপ্রসূ আলোচনা করতেই নাকি আইসিসি’র প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর এর এই বাংলাদেশ সফর।

এমএমএ/