বাবুরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের শিক্ষামন্ত্রীর সমবেদনা, সরকারি সহায়তার নির্দেশনা

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। ফাইল ছবি।

চাঁদপুর পৌর এলাকার বাবুরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা প্রদানের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসককে।

শিক্ষামন্ত্রীর চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন আহমেদ বাবু জানান, বাবুরহাটে অগ্নিকান্ডের ঘটনা শোনার সাথে সাথে আমি আমাদের মন্ত্রী মহোদয়ের সাথে যোগাযোগ করেছি। তাঁকে ক্ষয়ক্ষতির বিস্তারিত সব জানিয়েছি। তিনি ভয়াবহ এ অগ্নিকা-ের বিষয় জেনে খুবই মর্মাহত হয়েছেন এবং ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সাথে তিনি ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে প্রয়োজনীয় নির্দেশনা দেন। সে আলোকে জেলা প্রশাসক মহোদয় এবং জেলা ত্রাণ শাখায় যোগাযোগ করেছি। এখন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ অনুসারে সহায়তা প্রদান করা হবে এবং এটি সহসাই করা হবে।

উল্লেখ্য, গত ৯ মার্চ শনিবার দুপুরে বাবুরহাট মধ্যবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকানসহ ১২টি গোডাউন পুড়ে যায়। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৩ কোটি টাকা। বাজারে অবস্থিত গ্রামীণফোন টাওয়ারের জেনারেটর বিস্ফোরণ থেকে এ অগ্নিকান্ডের  সূত্রপাত হয়।

নাবা/এমএমএ/