বাজে পারফরম্যান্সে হারলো বাংলাদেশ

ওয়েলিংটনে টেস্ট সিরিজেও বাজে পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। প্রথম টেস্টের মতো সিরিজের দ্বিতীয় টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছে। তাই সিরিজ হাতছাড়া হয়ে গেছে মাহমুদউল্লাহর দলের।

ওয়েলিংটনে আজ মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিনে প্রথম সেশনেই দ্বিতীয় ইনিংস গুটিয়ে নেয় বাংলাদেশ। তাই ইনিংস ও ১২ রানে হেরেছে তারা। তিন ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড তাই এগিয়ে গেছে ২-০-তে।

ম্যাচের প্রথম দুদিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। পরের তিন দিনের মধ্যে দুদিনের কিছুটা বেশি সময় খেলা হয়েছে, আর এ সময়ের মধ্যেই হেরে গেছে বাংলাদেশ।

ম্যাচে বাংলাদেশ আগের দিনের তিন উইকেটে ৮০ রান নিয়ে ব্যাট করতে নেমে নিল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিং আক্রমণের সামনে ২০৯ রানেই ইনিংস গুটিয়ে নেয়।

অধিনায়ক মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরি (৬৭), মোহাম্মদ মিঠুন (৪৭), সাদমান ইসলাম (২৯) ও সৌম্য সরকার (২৮) ছোট কয়েকটি ইনিংস খেললেও দলের হার এড়ানোর জন্য তা যথেষ্ট ছিল না। তাই আবারও ইনিংস হারের লজ্জা পেতে হয়েছে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ২১১ রান গড়েছিল। জবাবে ৪৩২ রান নিয়ে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। রস টেইলর, হেনরি নিকোলাস ও কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়েই এই বিশাল সংগ্রহ গড়েছিল স্বাগতিকরা।

নাবা/ডেস্ক/নয়ন