বহরিয়া উচ্চ বিদ্যালয়ের নতুন সভাপতি সেলিম চেয়ারম্যান

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নতুন সভাপতি হয়েছেন চেয়ারম্যান মোঃ সেলিম খান। তাঁর সভাপতিত্বে নব-গঠিত ম্যানিজিং কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই গত ৪ ফেব্রুয়ারী কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কতৃক অনুমোদিত নব-গঠিত ম্যানিজিং কমিটির সভাপতি ও লক্ষীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খানকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া
হয়।
পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোরশেদ আলমের পরিচালনায় সকল শিক্ষক নতুন কমিটির সাথে পরিচিত হন এবং কমিটির কাছে বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন।

সভায় সর্বসম্মতিক্রমে বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়। যার মধ্যে উল্লেখযোগ্য হলো, ক্লাস চলাকালিন কোনো শিক্ষার্থী মোবাইল ফোন নিয়ে শ্রেণীকক্ষে প্রবেশ করতে পারবে না এবং বিদ্যালয়ের বাইরে গেলে তাকে টিসি ধরিয়ে দেয়া হবে। কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে অনুপস্থিত থাকলে শিক্ষকরা তাদের বাড়ি গিয়ে খোঁজ নিতে হবে এবং সন্ধ্যার পরে শিক্ষার্থীরা নিজের বাড়িতে পড়তে বসে কি না, তা তদারকি করতে হবে। শিক্ষকদের ঠিক সময় বিদ্যালয়ে আসতে হবে। রশিদ ছাড়া বিদ্যালয়ের কোনো টাকা খরচ করা যাবে না। আগামী ১ মাসের মধ্যে বিদ্যালয়ে পুর্নাঙ্গ ম্যানিজিং কমিটি গঠন করা হবে। এছাড়াও বিদ্যালয়ের সীমানা বৃদ্ধির জন্য সাবেক চেয়ারম্যান মনা খাঁর কাছ থেকে ১২ লাখ টাকায় সাড়ে ৮ সতাংশ জমি ক্রয় করা হয়। শিক্ষার মানউন্নয়নে যা যা করণিয় আমরা তাই করবো। জামাত- শিবির পন্থী কেউ এই বিদ্যালয়ে থাকতে পারবে না। যারা অন্তরের জামাতের আদর্শ লালন করেন তারা স্বেচ্ছায় বিদ্যালয় থেকে চলে যাবেন। কারণ জামাতা-শিবির হলো স্বাধীনতা বিরোধী রাজাকার।

তিনি আরও বলেন, আমাদের মাননীয় এমপি এখন শিক্ষামন্ত্রী। সুতরাং অবকাঠামোগত উন্নয়নের জন্যে আমাদের চিন্তা করতে হবে না। খুব শীঘ্রই একটি নতুন ভবন ও পুরোনো একটি ভনের তিনতলা করণের কাজ শুরু হবে। বিদ্যালয়ের বাউন্ডারির নির্মাণ করা হবে। সকলের সহযোগিতায় যা যা সমস্যা রয়েছে তা সমাধান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, নব-গঠিত ম্যানিজিং কমিটির শিক্ষক প্রতিনিধি হাছান আলী, অভিভাবক সদস্য আব্দুল জলিল বেপারী, ৪নং ওয়ার্ড মেম্বার আলহাজ্ব নান্নু শেখ, সাবেক মহিলা মেম্বার হোসনে আরা বেগম, সমাজসেবক খোকন রাঢ়ী, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ফারুক মাঝি, যুগ্ম আহ্বায়ক হোসেন বেপারী, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক টিটু, বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক নাজমুল বেপারী, বিদ্যালয়ের শিক্ষক মো. মুকবুল হোসেন, শেখ মো. ইসমাইল হোসেন, মো. সাইফুল ইসলামসহ অন্যান্য শিক্ষক, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিববর্গ।
এমএমএ/