বই মেলায় বিক্রি বেড়েছে

নাগরিক বার্তা ডেস্ক:  বইমেলায় বই বিক্রির কাল শুরু হয়ে গেছে। অন্যবার মেলায় বিক্রির যে সময় সেটা সাধারণত পহেলা বসন্ত বা ভ্যালেন্টাইনস ডে অর্থাৎ মেলার মাঝামাঝি থেকে শুরু হয়। কিন্তু এবারের বিষয়টি একটু ভিন্ন। মূলত শুক্রবার থেকেই মেলায় বই বিক্রি শুরু হয়েছে। যা অব্যাহত ছিল শনিবারও। প্রকাশকরা বলছেন, বেচাবিক্রি একটু কম-বেশি হতে পারে তবে বই বিক্রির যে ধারাবাহিকতা সেটি এখন মেলার শেষ পর্যন্ত অব্যাহত থাকবে।

শনিবার মেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত ছিল শিশুপ্রহর। সারা দিন ক্রেতাদের আনাগোনা থাকলেও বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেলায় প্রচুর বইপ্রেমীর সমাগম হয় এবং তাদের বেশিরভাগই ক্রেতা। বিকালে মেলায় প্রবেশ করতেই দেখা গেল প্রচুর পাঠক সমাগম। প্রায় প্রতিটি প্যাভিলিয়ন ও স্টলেই বই বিকিকিনি চলছে।

অন্যপ্রকাশের প্যাভিলিয়নে দেখা গেল পাঠকদের প্রচুর ভিড়। আগামী, অবসর, পাঞ্জেরী, মাওলা ব্রাদার্স, অন্বেষা, ঐতিহ্য, কথাপ্রকাশ, অনিন্দ্য, ইত্যাদি গ্রন্থ প্রকাশসহ ছোট-বড় সবগুলো প্যাভিলিয়ন ও স্টলেই দেখা গেল ক্রেতা।

ইত্যাদি গ্রন্থ প্রকাশের অন্যতম স্বত্বাধিকারী আদিত্য অন্তর জানান, শুক্রবার মূলত মেলায় বিক্রি শুরু হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) তার ধারাবাহিকতা অব্যাহত আছে। এটা সামনের কয়েকটা দিন অব্যাহত থাকবে। তারপর একটু কমে আবার বাড়বে।

মেলা শুরু হলে প্রথম কয়েকদিন দেখাদেখির  মধ্যে থাকে ক্রেতারা। এরপর শুরু হয় বিক্রি।

এমএমএ/