বইমেলায় বিনামূল্যে ডাক বিভাগের ‘নগদ’ অ্যাকাউন্ট

নিউজ ডেস্ক: একুশে বইমেলায় সেবা দিচ্ছে ডাক বিভাগ। মেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে নজরুল মঞ্চের পেছন দিকে ৮৭ থেকে ৮৮ নম্বর স্টল ডাক বিভাগের। সেখানে নতুন সেবা ‘নগদ’ এ অ্যাকাউন্ট খোলা যাচ্ছে বিনামূল্যে। ‘নগদ’ সেবাটি বিকাশের মতোই মোবাইল ব্যাংকিং সেবা। নতুন এই সেবা নিতে স্টলে ভিড় করছে অনেকে। এছাড়া এ স্টলে ঢাক বিভাগের বিভিন্ন সেবা সম্পর্কে তথ্য দেয়া হচ্ছে। বিক্রি হচ্ছে ডাক টিকেট ও ডাক বিভাগ নিয়ে লেখা বিভিন্ন বই।

স্টলে দায়িত্বে থাকা উত্তমকুমার চন্দ্র বলেন, ‘আমরা এখানে বিনামূলে ‘নগদ’ অ্যাকাউন্ট খুলে দিই। ‘নগদ’ অ্যাকাউন্ট খুলতে নির্দিষ্ট মোবাইল নম্বর, এক কপি ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি লাগবে। তিনি বলেন, এছাড়া আমরা এখানে স্মারক ডাক টিকিট বিক্রি করি। ডাক বিভাগের সেবাসমূহ জানিয়ে দিই। আমাদের জাতীয় সঞ্চয় প্রকল্প, ডাকঘর সঞ্চয় ব্যাংক, ডাক জীবন বিমাসহ বিভিন্ন মেয়াদের পলিসি রয়েছে।

গত বছর ‘নগদ’ সেবা চালু হয়েছে জানিয়ে উত্তমকুমার চন্দ্র বলেন, এখানে ক্যাশ ইন ফ্রি, আর প্রতি এক হাজার টাকা ক্যাশআউট করতে ১৮ টাকা, সেন্ড মানি করতে চার টাকা এবং মোবাইল রিচার্জ ফ্রি। আর অ্যাপের মাধ্যমে ক্যাস ইন, মোবাইল রিচার্জ ও সেন্ড মানি করতে কোনো টাকার প্রয়োজন নেই। এক হাজার টাকাক্যাশ আউট করতে ১৭ টাকা খরচ হবে। ‘নগদে’ দিনে সর্বোচ্চ আড়াই লাখ টাকা লেনদেন করা যাবে। আর মাসে লেনদেনের লিমিট পাঁচ লাখ টাকা।

এমএমএ/