ফরিদগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গৃহ নির্মাণের অভিযোগ

ফরিদগঞ্জ উপজেলার চর রন বলিয়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক গৃহন নির্মাণ করছে।

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চর রন বলিয়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক অন্যের সম্পত্তি দখল করে পাকাগৃহ নির্মাণের অভিযোগ পাওয়াগেছে। গত কয়েকদিন প্রতিপক্ষ ওই গ্রামের মজিবুল হকের ছেল মো. জাকির হোসেন, মোরশেদ আলমের স্ত্রী পারভীন বেগম, মৃত হানিফের ছেলে লোকমান হোসেন, সামছল হকের ছেলে মিল্লাত হোসেনসহ সংঘবদ্ধ লোকজন সম্পত্তি দখল করতে আসে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলাধীন ৫নং রন বইলার চর মৌজার সিএস-২ খতিয়ানের বিএস-৮৬নং খতিয়ানভুক্ত সাবেক ৩০৭ হাল ৯২০ দাগে ১.৪১ একর এর মধ্যে পৈত্রিক সূত্রে পাওয়া .৩৫২৫ একর অন্দরে .০৬ একর ভূমি নিয়ে চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রয়েছে। মামলা নং-১২৯/১৯।

গত ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিরোধকৃত সম্পত্তিতে কোন প্রকার স্থাপনা নির্মাণ না তৈরী এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৫ ধারা মতে নির্দেশ দেন আদালত। সেই আলোকে রবিবার (১০ ফেব্রুয়ারি) ফরিদগঞ্জ থানা থেকে পুলিশ উপরে উল্লেখিত ব্যাক্তিদেরকে আদালতের নোটিশ প্রদান করেন। কিন্তু তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধকৃত সম্পত্তিতে জোরপূর্বক পাকাগৃহ নির্মাণে কাজ করছে।

এই বিষয়ে বিরোধকৃত সম্পত্তির ওয়ারিশ সূত্রে মালিক ও মামলার বাদী চর রন বলিয়া গ্রামের মৃত জাহাঙ্গীর হোসেন মিজির ছেলে মো. আলাউদ্দিন জানান, আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু প্রতিপক্ষ জোর পূর্বক আমাদের সম্পত্তিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গৃহ নির্মাণ করছে। এই বিষয়ে আদালতের সাহায্য কামনা করছি।

এমএমএ/