প্রেক্ষাগৃহে ভাটা : দর্শক মেতেছে খেলায়

দর্শকরাও যেমন বসে থাকেন ঈদে বড় পর্দার চলচ্চিত্রের জন্য তেমনি প্রযোজক, পরিচালক ও অভিনেতারাও। এবারের ঈদেও হয়েছে তাই। কিন্তু দর্শকদের মন খানিক উচাটন।

আর এই মোহটা হচ্ছে মুলত ক্রিকেটকে ঘিরেই। চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর কারণে সিনেমা হলের দর্শক জোয়ারে পড়েছে ভাটা। বিশেষ করে বাংলাদেশের খেলার দিন এই প্রভাব পড়ছে বেশি।

যার প্রথম ধাক্কাটা দেখা যায় ঈদের দিন। এদিন ছিল বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। হলে এদিন দর্শকদের দেখা যায়নি বললেই চলে।

এবার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া প্রতিটি চলচ্চিত্রের নির্মাতারাই কথাটি স্বীকার করলেন।

এবারের ঈদে শাকিব খান ও মোহাম্মদ ইকবাল প্রযোজিত ‘পাসওয়ার্ড’ আলোচিত চলচ্চিত্র। ছবিটি প্রসঙ্গে ইকবাল বলেন, তুলনামূলক ঈদের দিন ছবিটির ব্যবসা কম হয়েছে। এরপর থেকে এটি বাড়ছে। দিন যত যাচ্ছে ততো এর সেল ভালো হচ্ছে।

প্রথমদিন মন্দার কারণ হিসেবে তিনি বাংলাদেশের ম্যাচ হতে পারে বলে মনে করেন। বাকি দুটি চলচ্চিত্র হচ্ছে অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ও সাকিব সনেট প্রযোজিত ‘নোলক’।

অনন্য মামুন বলেন, আমরা যে রকম ভেবেছিলাম, তার চেয়েও ভালো সাড়া আমরা পেয়েছি। তবে এটা ঠিক বিশ্বকাপের প্রভাব রয়েছে।

শাকিব খান অভিনীত অপর চলচ্চিত্র নোলক। এটির প্রযোজক-পরিচালক সাকিব সনেট বলেন, আমরা সেল রিপোর্ট এখনও হাতে পাইনি। তবে প্রথম দুই দিন বৃষ্টি ও বাংলাদেশের খেলার একটা প্রভাব ছিল হলগুলোতে। তবে ক্রমশ আমাদের সেল বাড়ছে।
নাবা/সেন্ট্রাল ডেস্ক/কেএইচ/